• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮

বৃহস্পতিবার শুরু হচ্ছে লেদারটেকের ষষ্ঠ আসর

আজ সোমবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড

সংগৃহীত ছবি

বাণিজ্য

বৃহস্পতিবার শুরু হচ্ছে লেদারটেকের ষষ্ঠ আসর

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৯ নভেম্বর ২০১৮

চামড়া ও চামড়াজাত শিল্পের সর্বাধুনিক বৈশ্বিক প্রযুক্তি তুলে ধরতে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে চামড়া শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো ‘লেদারটেক বাংলাদেশ ২০১৮’। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রদর্শনীর উদ্বোধন করবেন। প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বিনামূল্যে সবার জন্য প্রদর্শনীটি ২৪ নভেম্বর পর্যন্ত উন্মুক্ত থাকবে।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় ষষ্ঠবারের মত আয়োজিত তিনদিনব্যাপী এ ট্রেড শো’তে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে।

আজ সোমবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড এ কথা জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আইসিসিবি’র ৪টি হলে আয়োজিত আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বিশ্বের ২০ টি দেশের ৩০০টিরও বেশি প্রতিষ্ঠান ফিনিশড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ এর সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করবে।

এতে আরও জানানো হয়, প্রদর্শনী চলাকালে অংশগ্রহণকারীরা যাতে বিভিন্ন কারখানার সোর্সিং টিমগুলোর সাথে সঠিক যোগাযোগ তৈরি করতে পারে সেজন্য ২২ থেকে ২৩ নভেম্বর “বায়ার-সেলার মিট” এর মতো ছোট ছোট আয়োজন থাকবে। এছাড়া প্রদর্শনীর শেষ দিন ২৪ নভেম্বর “ফিউচার অব ফুটওয়্যার ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, প্রডাকশন কন্ট্রোল অ্যান্ড কস্ট” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এ সময়ে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে, ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি) নির্বাহী পরিচালক কাজী রওশান আরা, সভাপতি মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads