• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
ads
বাণিজ্যমেলা ঘিরে ট্রাফিক পুলিশের নির্দেশনা

বাণিজ্যমেলা ঘিরে ট্রাফিক পুলিশের নির্দেশনা

প্রতীকী ছবি

বাণিজ্য

বাণিজ্যমেলা ঘিরে ট্রাফিক পুলিশের নির্দেশনা

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ জানুয়ারি ২০১৯

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা উপলক্ষে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিমে খোলা জায়গায় আজ থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার আয়োজন করেছে। ডিএমপি থেকে জানানো হয়, মেলায় দর্শনার্থীদের সঠিক পথে ও সুষ্ঠুভাবে যাওয়া-আসা, সুশৃঙ্খল যানবাহন পার্কিং বজায় রাখতে তারা কিছু পদক্ষেপ নিয়েছে। এতে আরো বলা হয়েছে- যেসব দর্শনার্থী যানবাহন নিয়ে নিউমার্কেট-ধানমন্ডির দিক থেকে মিরপুর রোড ব্যবহার করে মেলায় আসবেন, তারা রেসিডেন্সিয়াল কলেজের বিপরীতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যাওয়ার রাস্তা/শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল কলেজ, নতুন সড়ক ব্যবহার করে গণভবন হাইস্কুল ক্রসিং হয়ে মেলায় ঢুকবেন এবং ২ নম্বর পার্কিং ব্যবহার করবেন।

যেসব দর্শনার্থী যানবাহন নিয়ে গাবতলী, মোহাম্মদপুর ও আশপাশ এলাকা থেকে মেলায় আসবেন, তারা শিশুমেলা ক্রসিং হয়ে শ্যামলী-আগারগাঁও লিঙ্ক রোড ব্যবহার করে শেরেবাংলা আদর্শ মহিলা কলেজ গেট দিয়ে প্রবেশ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও র্যাব-২ অফিসের বিপরীতে সরকারি কলোনি মাঠে (৩ নম্বর পার্কিং) গাড়ি পার্ক করে মেলায় ঢুকতে পারবেন।

মেলা থেকে বের হতে মেলার ১ নম্বর পার্কিং থেকে বের হওয়ার ক্ষেত্রে পিডব্লিউডি ক্রসিং হয়ে শেরেবাংলা নগর শিক্ষা প্রকৌশল ভবন ডানে মোড় নিয়ে বেগম রোকেয়া সরণিতে ঢুকবেন।

মেলার ২ নম্বর পার্কিং থেকে বের হওয়ার সময় গণভবন স্কুল ক্রসিং থেকে কৃষি বিশ্ববিদ্যালয়ের সংযোগ সড়ক হয়ে সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশ দিয়ে মিরপুর রোডে ঢুকবেন। মেলার ৩, ৪ ও ৫ নম্বর পার্কিং থেকে বের হওয়ার সময় শ্যামলী-আগারগাঁও লিঙ্ক রোড হয়ে মিরপুর রোড ও বেগম রোকেয়া সরণি উভয় রাস্তায় ঢুকতে পারবেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads