• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৪
ads
৩৬৫ কোটি টাকার বিয়ে

হ্যারি ও মেগানের বিয়েতে ব্যয় হতে যাচ্ছে ৩৬৫ কোটি টাকা

ডেইলি মেইল

যুক্তরাজ্য

৩৬৫ কোটি টাকার বিয়ে

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৭ মে ২০১৮

ব্রিটিশ প্রিন্স হ্যারির বিয়ে আগামী ১৯ মে তারিখে। এই বিয়েতে ব্যয় হতে যাচ্ছে ৩২ মিলিয়ন পাউন্ড বা ৩৬৫ কোটি ৩ লাখ ৬৭ হাজার টাকা প্রায়। সিএনএনের এক রিপোর্টে বলা হয়, বিয়ের খরচ এর চেয়েও বাড়তে পারে। লাক্সারি ব্রিটিশ ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্মের প্রধান জেমি সিমনের মতে, এমন রাজকীয় বিয়ের ব্যয় সাধারণত এক কোটি ৩৫ লাখ ডলারের বেশি যায় না। অনুষ্ঠান শুরু হওয়ার পর এমন অনেক ব্যয় শুরু হয় যা আগে থেকেই নির্ধারণ করা যায় না বলেও তিনি জানান। ব্রিটিশ ওয়েডিং অ্যাপ্লিকেশন ব্রাইডবুকের মতে, বিয়ের পুরোদিন গোটা রাজপরিবারের সকলের পেছনে ব্যয় ৪০ মিলিয়ন ডলার ছাড়িয়ে যেতে পারে।

কিন্তু বিয়ের এই বিপুল পরিমাণ ব্যয় কে বহন করছে তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। যুক্তরাজ্যের সাবেক নিয়ম অনুসারে বিয়েতে নববধূর পরিবারকে বিয়ের ব্যয় বহন করতে হয়। কিন্তু মার্কেল মেগানের পরিবার এক পাউন্ডও ব্যয় করতে পারবে না। যদিও মেগান তার বিয়ের পোশাকের ব্যয়টুকু দেবেন। জানা যায়, বিয়ের ব্যয় আসছে রাজপরিবারের বিভিন্ন ব্যক্তির ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্ট থেকে। তবে ব্রিটিশ রাজপরিবারের বিয়েতে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দেওয়া হয় বিভিন্ন খাতে। যেমন এর আগে উইলিয়াম এবং কেটের বিয়েতে নিরাপত্তা বাবদ ব্যয়ের ৪৮ লাখ ডলার সরকার বহন করেছিল।

ব্রাইডবুকের তথ্যানুসারে বিয়েতে খাবার পরিবেশনে ৩ লাখ ৮৬ হাজার, পানীয়তে ২ লাখ ৬০ হাজার, বিয়ের পোশাকে ৪ লাখ ৪ হাজার, পয়ঃনিষ্কাষণে ৪৭ হাজার, মিউজিকে ৪ লাখ ৪ হাজার, হানিমুনে ১ লাখ ৬২ হাজার ডলার ব্যয় হবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads