• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
আজ প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ে

ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও মেগান মার্কল

ছবি : ইন্টারনেট

যুক্তরাজ্য

আজ প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ে

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৯ মে ২০১৮

ব্রিটিশ রাজপুত্র হ্যারি ও মেগান মার্কলের বিয়ে আজ শনিবার। বিয়েকে কেন্দ্র করে লন্ডনজুড়ে চলছে উৎসব। শুধু লন্ডনই নয়, সমগ্র ব্রিটেন ও বিশ্বের বিভিন্ন দেশে রাজকীয় এ বিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে। রাজপরিবারের অন্য সদস্য ছাড়াও প্রয়াত প্রিন্সেস ডায়নার সন্তানদের প্রতি বিশ্ববাসীর রয়েছে বিশেষ আগ্রহ।

বিয়ের অনুষ্ঠান হবে কেনসিংটন প্যালেসের উইন্ডসর ক্যাসলের সেন্ট জর্জ চ্যাপেলে। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতি উইন্ডসর শহরে যাবেন। উইন্ডসর দুর্গ রানির রাজকীয় বাসভবনগুলোর একটি। এখানেই রানির আমন্ত্রণে আজ মধ্যাহ্নভোজে প্রায় ৬০০ অতিথি অংশগ্রহণ করবেন। এই মধ্যাহ্নভোজ দিয়ে শেষ হবে আনুষ্ঠানিকতা। সন্ধ্যায় ‘ফ্রগমোর হাউজে’ নবদম্পতি প্রায় ২০০ ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে নাচে অংশ নেবে।

এদিকে গতকাল শুক্রবার কেসিংটন প্রাসাদের এক বিবৃতিতে কনে মেগানের বাবার অনুপস্থিতির কারণ দর্শানো হয়। মেগানের বাবা টমাস মার্কেল অনেক দিন ধরেই মেক্সিকোতে অবসর জীবন-যাপন করছেন। বিয়েতে শুরুর দিকে তার যোগ দেওয়ার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারছেন না। তবে প্রিন্স হ্যারির বাবা প্রিন্স অব ওয়েলস চার্লস মেগানের সঙ্গে হাঁটলেও চার্চে একাই প্রবেশ করবেন মেগান। ব্রিটিশ মিডিয়া ডেইলি মেইল মেগানের এই পদক্ষেপকে শক্তিশালী নারীবাদী দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেছে।

রাজকীয় এই বিয়েতে আমন্ত্রিত অতিথির তালিকায় কারা থাকছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। প্রিন্স হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিয়ের সময় মিডিয়ার কাছে অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছিল। যদিও অধিকাংশ মিডিয়া আশা করছে, যুক্তরাজ্যের অধিকাংশ সেলিব্রেটি তারকাই উপস্থিত থাকবেন এই বিয়েতে। বিখ্যাত গায়ক এলটন জন তার দুটি কনসার্ট বাতিল করে উপস্থিত থাকবেন হ্যারি-মেগানের বিয়েতে। এ ছাড়া থাকছে ব্যান্ড দল স্পাইস গার্লস।

রাজবাড়ির এই বিয়েতে প্রায় সাড়ে ৩০০ কোটি টাকার বেশি ব্যয় হবে। এই অর্থ ব্যয় করা হবে রাজপরিবারের কোষাগার থেকে। কিন্তু দ্য সান বলছে, বিয়ের মোট ব্যয়ের অধিকাংশ অর্থই আসবে মূলত যুক্তরাজ্যের জনগণের পকেট থেকে।

রিলেটেড সংবাদ:

  1. ৩৬৫ কোটি টাকার বিয়ে

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads