• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৫
ads
মা হচ্ছেন মেগান

প্রিন্স হ্যারি ও মেগান মরকেল

ছবি : ইন্টারনেট

যুক্তরাজ্য

মা হচ্ছেন মেগান

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৬ অক্টোবর ২০১৮

মা হতে যাচ্ছেন প্রিন্স হ্যারির স্ত্রী, ব্রিটিশ রাজবধূ মেগান মরকেল। বাকিংহাম রাজপ্রাসাদের বরাত দিয়ে গতকাল সোমবার ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ এ খবর জানায়। বসন্তেই তাদের প্রথম সন্তান পৃথিবীতে আসছে। খবর বিবিসি। 

ডাচেস অব সাসেক্স (৩৭) অন্তঃসত্ত্বা- কেনসিংটন রাজপ্রাসাদ এ ঘোষণা দেয়। এক মুখপাত্র জানান, রাজপরিবার আনন্দের সঙ্গে জানাচ্ছে যে- হ্যারি ও মেগান ২০১৯ সালের বসন্তে একটি সন্তান প্রত্যাশা করছেন। পাঁচ মাস আগে তারা বিয়েবন্ধনে আবদ্ধ হন। গতকাল তারা রাষ্ট্রীয় সফরে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছান। ১৬ দিনের এ সফরে নিউজিল্যান্ডও যাবেন তারা।

ঘোষণায় আরো জানানো হয়, মে মাসে বিয়ের সময় থেকে শুরু করে এ যাবত বিশ্বের মানুষ যেভাবে হ্যারি-মেগান দম্পতিকে সমর্থন ও অভিনন্দন জুগিয়েছে, তাতে রাজপরিবার আপ্লুত। আমরা এসব শুভার্থীকে এই সুখের সংবাদ জানাতে পেরে আনন্দিত। রাজপরিবারে নতুন সদস্যের আগমনের খবরে খুবই আনন্দিত রানি দ্বিতীয় এলিজাবেথ, ডিউক অব এডিনবার্গ, প্রিন্স অব ওয়েলস, ডাচেস অব কর্নওয়াল, ডিউক অব ক্যামব্রিজ।

গত শুক্রবার রাজপরিবারের এক বিয়ের অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থেকে তারা এই দম্পতিকে অভিনন্দন জানিয়েছেন। ডরিয়া র্যাগল্যান্ড (মরকেলের মা) এই খবরে দারুণ উচ্ছ্বসিত এবং তিনি মেয়ের আসন্ন সন্তানের মুখ দেখার জন্য অধীর অপেক্ষায় রয়েছেন। রাজবধূ বর্তমানে চিকিৎসকের পরমর্শমতো চলাফেরা করছেন। 

গতকাল সিডনির বিমানবন্দরে পৌঁছানোর পর গণমাধ্যম এবং নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সাক্ষাৎ হয় এই দম্পতির। অস্ট্রেলিয়ায় রানি এলিজাবেথের প্রতিনিধি এবং সিডনি হারবার রেসিডেন্সের গভর্নর জেনারেল পিটার কসগ্রোভের অফিসিয়াল বাসভবন অ্যাডমিরালটি হাউজে উঠেছেন তারা। এ সফরের মধ্য দিয়ে হ্যারি তার বাবা প্রিন্স চার্লস ও মা প্রিন্সেস ডায়নার পদাঙ্ক অনুসরণ করলেন। কারণ, তাদের প্রথম রাজকীয় সফর ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads