• বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ইউরোপে যুক্তরাজ্যের অবস্থা সবচেয়ে খারাপ হতে পারে

সংগৃহীত ছবি

যুক্তরাজ্য

আশঙ্কা ব্রিটিশ বিজ্ঞানীর

ইউরোপে যুক্তরাজ্যের অবস্থা সবচেয়ে খারাপ হতে পারে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০২০

করোনা মহামারিতে আক্রান্ত ও মৃত্যু উভয় পরিসংখ্যানে ইউরোপের মধ্যে যুক্তরাজ্যের অবস্থা সামনে খুব খারাপ হতে পারে। দেশটির সরকারের এক জ্যেষ্ঠ বৈজ্ঞানিক উপদেষ্টা এই বলে সতর্ক করেছেন। সোমবার এ তথ্য বিবিসি অনলাইনের প্রতিবেদনে প্রকাশিত হয়।

সোমবার সকাল পর্যন্ত যুক্তরাজ্যের হাসপাতালগুলোতে করোনায় মারা গেছে ১০ হাজারেরও বেশি প্রাণ। এমন প্রেক্ষাপটে ব্রিটিশ সরকারের জ্যেষ্ঠ বৈজ্ঞানিক উপদেষ্টা স্যার জেরেমি ফারারের কাছ থেকে সম্ভাব্য ভয়ঙ্কর পরিস্থিতির ব্যাপারে সতর্ক বার্তা এল।

ওয়েলকাম ট্রাস্টের পরিচালক স্যার জেরেমি বিবিসির অ্যান্ড্রু মার শোতে বলেন, করোনাভাইরাসে ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ না হলে অন্যতম ক্ষতিগ্রস্ত দেশ হতে পারে যুক্তরাজ্য।

যুক্তরাজ্যের হাসপাতালগুলোতে এখন পর্যন্ত ১০ হাজার ৬০০ মানুষ করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে। হাসপাতালের বাইরে যাঁরা মারা গেছেন, তাঁদের হিসাব এই পরিসংখ্যানে অন্তর্ভুক্ত হয়নি। আর যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ।

ব্রিটিশ সরকারের জ্যেষ্ঠ বৈজ্ঞানিক উপদেষ্টা স্যার জেরেমি বলেছেন, করোনায় হাসপাতালে ভর্তির সংখ্যা যুক্তরাজ্যের চেয়ে জার্মানিতে কম। এর অন্যতম কারণ, জার্মানিতে করোনার ব্যাপক পরীক্ষা। নিঃসন্দেহে এখান থেকে শেখার আছে।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে তিন দিন থাকার পর গতকাল রোববার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। চিকিৎসকের পরামর্শে তিনি এখনই দায়িত্বে ফিরছেন না।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads