• বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
বৃটেনের লেবার পার্টির নীতি নির্ধারণী ফোরামে টিউলিপ

সংগৃহীত ছবি

যুক্তরাজ্য

বৃটেনের লেবার পার্টির নীতি নির্ধারণী ফোরামে টিউলিপ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৩ এপ্রিল ২০২০

লেবার পার্টিকে শক্তিশালী করার লক্ষে বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক এমপিেক দলের উন্নয়ন বিষয়ক নীতি নির্ধারণী ফোরামে নিয়োগ দেওয়া হয়েছে । দলের ডেপুটি লিডার এবং চেয়ার এঙ্গেলা রায়না দলের উন্নয়ন বিষয়ক পার্লামেন্টারি লিড পদে টিউলিপকে নিয়োগ দেন।

এ পদে থেকে তিনি ডেপুটি লিডারের পক্ষে দলের উন্নয়ন বিষয়ক বিভিন্ন বিষয়ে নীতি নির্ধারণ করবেন। এছাড়া আরও চার এমপিকে বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হয়েছে। দলীয় সংস্কৃতি ও অনুশীলনের পরিবর্তনের মাধ্যমে লেবার দলকে শক্তিশালী করতে এসব নিয়োগ দেওয়া হয়।

নতুন দায়িত্ব পেয়ে এক প্রতিক্রিয়ায় টিউলিপ সিদ্দিক এমপি বলেন, ‘আমি এবং এঙ্গেলা রায়নার একইসময়ে এমপি নির্বাচিত হয়েছি। অল্প সময়ের মধ্যে আমাদের মধ্যে ভাল বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। তার টিমের সাথে যুক্ত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। কেননা, পরবর্তী সরকার গঠন করতে হলে আমাদের অনেক কাজ করতে হবে।’

বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক ২০১৫ সাল থেকে হ্যাম্পস্টিড এবং কিলবার্ন আসন থেকে এমপি নির্বাচিত হয়ে আসছেন। তিনি লেবার দলের বর্তমান ছায়ামন্ত্রীসভায় শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিশু ও প্রাথমিক বয়স বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইতিপূর্বে টিউলিপ সংস্কৃতি, গণমাধ্যম এবং ক্রীড়া বিষয়ক ছায়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। মাত্র ১৬ বছর বয়সে লেবার দলের সদস্য হন এবং দলের যুবা শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০১০ সালে ক্যামডেন কাউন্সিলে প্রথম বাঙালি নারী কাউন্সিলর নির্বাচিত হন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads