• রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
করোনায় যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়াল

সংগৃহীত ছবি

যুক্তরাজ্য

করোনায় যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়াল

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ২৬ এপ্রিল ২০২০

যুক্তরাজ্যে করোনায় মৃত্যু ২০ হাজার ছাড়াল প্রাণঘাতী করোনার ছোবলে যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে।

করোনা নিয়ে সরকারি হিসাব অনুসারে, যুক্তরাজ্যের হাসপাতালগুলোতে এখন পর্যন্ত ২০ হাজার ৩১৯ জন মারা গেছেন। এরা সবাই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

এদিকে রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশটিতে  মারা গেছেন ৮১৩ জন। শুধু হাসলাতালেই ২০ হাজার মৃত্যু হয়েছে তাই ধারণা করা হচ্ছে প্রকৃত মৃত্যু সংখ্যা আরও অনেক বেশী হবে।

যুক্তরাজ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৫১ দিন আগে। এরপর আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে লাফিয়ে লাফিয়ে। দেশটিতে এখন পর্যন্ত দেড় লাখ মানুষ করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন নিজেও। অবশ্য দীর্ঘ চিকিৎসা ও কোয়ারেন্টাইনে থাকার মধ্য দিয়ে তিনি সুস্থ হয়ে উঠেছেন।

ডাউনিং স্ট্রিটে প্রতিদিনের ব্রিফিংয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল জানান, এই মৃতের সংখ্যা  করুণ ও ভয়ানক এক মাইলফলক। তিনি বলেন, এটিই শেষ নয়। তাই আমাদের ঘরে অবস্থান ও সামাজিক দূরত্ব মেনে চলা উচিত।

যদিও গত মাসে ব্রিটিশ সরকারের বিজ্ঞান বিষয়ক প্রধান উপদেষ্টা  স্যার প্যাট্রিক ভ্যালান্স বলেছিলেন, দেশে করোনা মহামারিতে মৃতের সংখ্যা ২০ হাজারের নিচে রাখতে পারলেও সেটিকে ‘ভালো ফলাফল’ বলা যাবে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads