• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
ads
সান্তাবুড়ো ওবামা!

সান্তাবুড়োর ভূমিকায় বারাক ওবামা

ছবি : ইন্টারনেট

যুক্তরাষ্ট্র

সান্তাবুড়ো ওবামা!

সান্তাবুড়ো ওবামা!

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২০ ডিসেম্বর ২০১৮

গাল ভরা সাদা দাড়ি নেই। তবে সেই সান্তাবুড়োর টুপিটা আছে। উপহারের ঝুলি পিঠে নিয়ে তিনি এগিয়ে চলেছেন। সামনে মোবাইল আর বড় বড় ক্যামেরার ফ্ল্যাশের ঝলকানি। ‘মেরি ক্রিসমাস! মেরি ক্রিসমাস’ বলতে বলতে তিনি হাঁটছেন। ঠিক এভাবেই সান্তাবুড়োর বেশে ওয়াশিংটনের একটি হাসাপাতাল ঘুরেছেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। ঝুলি থেকে এক একটা উপহার বের করে তিনি চমকে দিলেন ওয়াশিংটনের চিলড্রেনস ন্যাশনাল হাসপাতালের কচি-কাঁচাদের।

এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘তোমাদের সকলকে অনেক ধন্যবাদ’, হাসপাতালে বাচ্চাদের দেখা মাত্রই বলে উঠলেন বারাক ওবামা। কখনো মজার কথাবার্তা, কখনো আবার নাচ, কখনো আবার শিশুদের সঙ্গে কোলাকুলি করে তাদের বুকের বোঝা একটু হাল্কা করে দিলেন আমেরিকার সাবেক এই প্রেসিডেন্ট।

বাচ্চাদের সঙ্গে দেখা করে এসেই টুইটারে ওবামা লিখলেন, ‘সুন্দর বাচ্চা আর তাদের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার সুযোগ হল আজকে। আমারও বাড়িতে দুই মেয়ে আছে। সেই পরিস্থিতিটা আমি ভাল ভাবেই বুঝতে পারি যখন ডাক্তার আর নার্সরা শিশুদের দেখভাল করেন।’

এখনো ওয়াশিংটনেই থাকেন আমেরিকার ৪৪তম প্রেসিডেন্ট। চমক তিনি বরাবরই দেন। প্রেসিডেন্ট থাকার সময়েও চমক দিতেন। এখনো তার অন্যথা হচ্ছে না। গত বছর এই সান্তারই বেশে বড় দিনে পৌঁছে গিয়েছিলেন একটি বাচ্চাদের স্কুলে। আর এই বছরে তিনি হাজির শিশুদের হাসপাতালে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads