• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
ads
পদত্যাগ করলেন ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী

সদ্য পদত্যাগ করা ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্র

পদত্যাগ করলেন ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২১ ডিসেম্বর ২০১৮

দীর্ঘদিনের জল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস। মার্কিন মেরিন কোরের সাবেক এ কর্মকর্তা ফেব্রুয়ারি মাসের শেষ দিকে দায়িত্ব থেকে বিদায় নেবেন বলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় নিশ্চিত করেছেন।

ট্রাম্প বৃহস্পতিবার এক টুইটার বার্তায় এই তথ্য নিশ্চিত করেন। ট্রাম্প তার টুইটারে লিখেন, জিম ম্যাটিস আমার প্রশাসনে গত দুই বছর ধরে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছেন। সম্মানের সঙ্গে ফেব্রুয়ারির শেষদিকে ম্যাটিস অবসরে যাবেন। ম্যাটিসের এমন সেবার জন্য ধন্যবাদ।

পদত্যাগপত্রে ম্যাটিস লিখেছেন-তার দর্শন ছিল মিত্রদের মর্যাদার সঙ্গে দেখা এবং যুক্তরাষ্ট্রের সব শক্তিকে কাজে লাগিয়ে একটি সাধারণ প্রতিরক্ষা ব্যবস্থাপনা দাঁড় করানো। ট্রাম্পের উদ্দেশে তিনি লিখেছেন-এসব ও অন্যান্য বিষয়ে আপনার বিবেচনার সঙ্গে খাপ খায় এমন কাউকেই প্রতিরক্ষামন্ত্রী বানানোর অধিকার আপনার রয়েছে। আমার মনে হয়, সরে দাঁড়ানোর এটিই সঠিক সময়।

এছাড়া শিগগিরই নতুন প্রতিরক্ষামন্ত্রীর নাম ঘোষণা করা হবে বলে টুইটারে ট্রাম্প উল্লেখ করেন।

মার্কিন সংবাদমাধ্যমে বলা হচ্ছে ট্রাম্পের সঙ্গে মতভেদের কারণে পদত্যাগ করছেন ম্যাটিস। সিরিয়াসহ বেশকিছু ইস্যুতে ট্রাম্পের সঙ্গে তার ম্যাটিসের মতভেদ দেখা যায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads