• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
ads

সেন্টা ক্লজের সাজে বারাক ওবামা

ছবি : ওবামার টুইটার থেকে

যুক্তরাষ্ট্র

সেন্টা ক্লজ সেজে হাসপাতালে অসুস্থ শিশুদের মাঝে ওবামা

  • মো. আসিফ উল আলম সোহান
  • প্রকাশিত ২২ ডিসেম্বর ২০১৮

সেন্টা ক্লজ সেজে হাসপাতালে অসুস্থ শিশুদের মাঝে ওবামা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার শিশু-প্রীতির কথা অনেকেরই জানা। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকালে ওবামাকে শিশুদের সঙ্গে বিভিন্ন মিথষ্ক্রিয়ায় জড়াতে দেখা যেতো। সেই ধারাবাহিকতা এখনও বজায় রেখেছেন দুই সন্তানের এ জনক। শিশু-কিশোরদের সঙ্গে বড়দিনের আনন্দ ভাগাভাগি করে নিতে গত বছর সান্তা ক্লজের বেশে ওয়াশিংটনের একটি বয়েজ অ্যান্ড গার্লস ক্লাবে হাজির হয়েছিলেন ওবামা। এ বছর আবারও একই কায়দায় শিশুদের মাঝে উপস্থিত হতে দেখা গেছে তাকে। এবার অসুস্থ অবস্থায় হাসপাতালের বিছানায় শুয়ে থাকা শিশুদের মাঝে বড়দিনের আনন্দ পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন তিনি।

সান্তা হ্যাট পরে হাসপাতালে ওবামাফরাসি বার্তা সংস্থা এএফপি’র প্রতিবেদন থেকে জানা গেছে, বুধবার (১৯ ডিসেম্বর) মাথায় সান্তা ক্লজের মতো হ্যাট পরে আর পিঠে বস্তাভর্তি উপহার নিয়ে আচমকা হাসপাতালে হাজির হন ওবামা। চিলড্রেন্স ন্যাশনাল হাসপাতালে ভর্তি থাকা ছোট ছোট রোগীদের জড়িয়ে ধরে তাদের হাতে উপহার তুলে দেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট। তাকে ওইভাবে দেখে উচ্ছ্বসিত হয়ে পড়ে শিশুরা। হাসপাতালের কর্মীরাও তাকে আন্তরিকভাবে অভিবাদন জানান।

টুইটারে চিলড্রেন’স ন্যাশনাল হাসপাতাল কর্তৃপক্ষও ওবামাকে ধন্যবাদ জানিয়েছে। তারা লিখেছে, ‘আমাদের রোগীদের দিনটিকে এতোটা উজ্জ্বল করে দেওয়ার জন্য ধন্যবাদ বারাক ওবামা। আচমকা আপনার এ আগমন আমাদের এ স্থানকে উষ্ণ করে তুলেছে এবং সবার মুখে হাসি ফুটেছে! আমাদের রোগীরা আপনার সঙ্গ ও উপহার পছন্দ করেছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে ইতিহাস রচনা করেছিলেন বারাক ওবামা। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে প্রথম মেয়াদে ক্ষমতায় আসেন। এর পর ২০১২ সালে দ্বিতীয় দফায়ও বিজয়ী হন। ২০১৭ সালের ২০ জানুয়ারি নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে দায়িত্ব হস্তান্তর করেন বারাক ওবামা।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads