• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৫
ads
গায়ক ওবামা

গায়ক ওবামা

ছবি : ইন্টারনেট

যুক্তরাষ্ট্র

গায়ক ওবামা

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৩ ডিসেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার গুণের কথা বলে শেষ করা যাবে না। এবার একটি গীতিনাট্যর জন্য গান গেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে একমাত্র কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ওবামা কয়েকদিন আগে সান্তা ক্লজ সেজে বড়দিনের উপহার নিয়ে হাজির হয়েছিলেন শিশু হাসপাতালে। খবর বিবিসি ও ইউএসএ টুডে। 

শিশুদের প্রতি তার সীমাহীন ভালোবাসার নজির পাওয়া গেছে বহুবার। এবার সঙ্গীতপ্রেমীদের মাঝে  হাজির হলেন তিনি। জনপ্রিয় গীতিনাট্য হ্যামিল্টনের একটি গানের রিমিক্সে কণ্ঠ দিয়েছেন সাবেক এই প্রেসিডেন্ট। গত শুক্রবার প্রকাশিত হয়েছে গানের নতুন রিমিক্স সংস্করণ। ‘ওয়ান লাস্ট টাইম’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন ওবামা। গানটিতে যুক্তরাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটনের বিদায়ী ভাষণ গানেগানে তুলে ধরা হয়েছে। গত বছরের ডিসেম্বর থেকে প্রতিমাসে হ্যামিল্টন গীতিনাট্যের নির্মাতা  লিন-ম্যানুয়েল মিরান্ডা গানগুলোর নতুন নতুন রিমিক্স ‘হ্যামিলড্রপস’ শিরোনামে প্রকাশ করে আসছেন। শুক্রবার মুক্তি পাওয়া ‘দ্য ফাইনাল হ্যামিলড্রপ’-এ দ্বিতীয় অঙ্কের গান  ওবামা এ কণ্ঠ দিয়েছেন। তার সঙ্গে আরো ছিলেন শিল্পি ক্রিস জ্যাকসন।

ব্রডওয়ে থিয়েটারে মূল নাটকে জর্জ ওয়াশিংটনের ভূমিকায় অভিনয় করেছেন ক্রিস। এ ছাড়া ছয়বার গ্র্যামি পুরস্কার জয়ী বিবি উইনান্সও গানটির সঙ্গে জড়িত। হ্যামিল্টন গীতিনাট্যে যুত্ত রাষ্ট্রের নেতাদের কাহিনী তুলে ধরা হয়েছে।

এদের মধ্যে রয়েছেন আলেক্সান্ডার হ্যামিল্টন, জর্জ ওয়াশিংটন, থমাস জেফারসন ও অ্যারন বুর। গানটিতে হোয়াইট হাউজ থেকে বিদায়ের কথা তুলে ধরা হয়েছে। কীভাবে একজন প্রেসিডেন্টকে বিদায় বলতে হয় এই গানে তা বলা হয়েছে। ২০০৯ সালে ওবামা যখন হোয়াইট হাউজে ছিলেন তখন মিরান্ডা আলেক্সান্ডার হ্যামিল্টন গানটি পরিবেশন করেছিলেন। ২০১৭ সালে ওবামাকে বিদায় জানানোর সময় হোয়াইট হাউজে ‘ওয়ান লাস্ট টাইম’ পরিবেশন করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads