• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৬
যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্র

করোনা ভাইরাস

যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ১৪ মার্চ ২০২০

করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে ৪১ ব্যক্তির মৃত্যুর পর গতকাল শুক্রবার দেশের মানুষের জীবনের নিরাপত্তার কথা ভেবে জাতীয় জরুরি অবস্থা জারির ঘোষণা দেন তিনি।

হোয়াইট হাউজের রোজ গার্ডেনে আয়োজিত সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, করোনাভাইরাসের কারণে আমেরিকার জনজীবন স্থবির হয়ে পড়েছে। আমি জাতীয়ভাবে জরুরি অবস্থা ঘোষণা করছি। করোনাভাইরাস মোকাবিলায় সকল রাজ্যে জরুরি কেন্দ্র খোলা হবে।

একইসঙ্গে প্রাণঘাতী এ ভাইরাস মোকাবিলায় পাঁচ হাজার কোটি ডলারের বাজেট বরাদ্দের ঘোষণা দেন ট্রাম্প। তিনি বলেন, বড় অঙ্কের এ অর্থ দেশের মানুষ ও অঙ্গরাজ্যগুলোর জন্য ব্যয় করা হবে। সবাই মিলে এ রোগের বিরুদ্ধে লড়াই করার প্রত্যয় জানান ট্রাম্প।

আমেরিকার ওহাইও অঙ্গরাজ্যের এক লাখ মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছেন অঙ্গরাজ্যটির স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ড. অ্যামি অ্যাকটন। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ওই স্বাস্থ্য কর্মকর্তা। আমেরিকায় করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও ঝুঁকি মোকাবিলায় ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ ৩০ দিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads