• বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
ads
যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০৩১

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্র

সংক্রমিত অন্যতম অঙ্গরাজ্য নিউইয়র্ক

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১০৩১

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ মার্চ ২০২০

যুক্তরাষ্ট্রে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১। আর দেশটিতে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৫৭২ জন।

গতকাল বুধবার পর্যন্ত জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিচালিত জরিপে এ তথ্য জানানো হয়। আর করোনায় সংক্রমিত অঙ্গরাজ্যগুলোর মধ্যে অন্যতম হলো নিউইয়র্ক।

আজ বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ওই জরিপে কয়েক ঘণ্টা আগে ৮২৭ জন আক্রান্ত হওয়ার তথ্য প্রকাশ করা হয়। করোনায় আক্রান্ত মানুষের সংখ্যার দিক থেকে চীন ও ইতালির পর তৃতীয় সর্বোচ্চ অবস্থানে যুক্তরাষ্ট্র। বর্তমানে সেখানে মৃত্যুর হার ১ দশমিক ৫।

তবে করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা আরও বেশি বলে ধারণা করা হচ্ছে। সে ক্ষেত্রে মৃত্যুর হার আরও কম হবে।

এদিকে সিএনএনের খবরে বলা হয়, করোনায় সংক্রমিত হয়ে গতকাল দেশটিতে ২২৩ জনের মৃত্যু হয়েছে। একদিনে যুক্তরাষ্ট্রে এটাই সর্বোচ্চসংখ্যক মৃত্যু। এর আগে গত মঙ্গলবার মারা যান ১৬৪ জন।

করোনায় সংক্রমিত অঙ্গরাজ্যগুলোর মধ্যে অন্যতম হলো নিউইয়র্ক। বিশ্বজুড়ে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত নিউইয়র্কেই ২৮০ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এখন পর্যন্ত সারা বিশ্বে ২১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads