• রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
মার্কিন নৌবাহিনী প্রধানের পদত্যাগ

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্র

মার্কিন নৌবাহিনী প্রধানের পদত্যাগ

  • প্রকাশিত ০৮ এপ্রিল ২০২০

মার্কিন নৌবাহিনী বিষয়ক ভারপ্রাপ্ত মন্ত্রী থমাস মোডলি পদত্যাগ করেছেন। এরইমধ্যে তার পদত্যাগের খবর মার্কিন গুরুত্বপূর্ণ গণমাধ্যমে প্রকাশ হয়েছে। মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস থিওডোর রুজভেল্টে করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর ওই জাহাজের ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ারকে বরখাস্ত করার ঘটনা নিয়ে মোডলি পদত্যাগ করলেন। খবর পার্সটুডের।

ধারণা করা হচ্ছে মোডলির জায়গায় নতুন করে দায়িত্ব নেবেন মার্কিন সামরিক বাহিনী বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জেমস ম্যাকফার্সন। জেমস ম্যাক এর আগে মার্কিন নৌবাহিনীর রিয়ার এডমিরাল এবং জাজ অ্যাডভোকেট জেনারেল ছিলেন।

এদিকে, গত সোমবার একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে যাতে শোনা যাচ্ছে, থিওডোর রুজভেল্ট জাহাজের ক্রুদের উদ্দেশ্যে দেয়া এক বক্তৃতায় মোডলি জাহাজের কমান্ডারকে ‘বোকা’ বলে অভিহিত করছেন।

ওই জাহাজের ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ার এর আগে করোনা ভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার ব্যাপারে সতর্ক করে বলেছিলেন, দ্রুত জাহাজের সেনাদেরকে সরিয়ে নেয়া দরকার; তা নাহলে সেনারা মারা যাবে। তার এই বক্তব্যের পর তাকে রণতরীর ক্যাপ্টেনের পদ থেকে বরখাস্ত করা হয়। পরে পেন্টাগনে এক সংবাদ সম্মেলনে ক্রোজিয়ারকে বরখাস্তের নির্দেশের বিষয়টি স্বীকার করেন মোডলি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads