• সোমবার, ১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্র

হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২০ জানুয়ারি ২০২১

হোয়াইট হাউস ছাড়লেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে স্থানীয় সময় বুধবার সকালে হোয়াইট হাউস ছাড়েন তিনি।

বুধবার সকালে ট্রাম্প এবং মেলানিয়াকে নিতে হোয়াইট হাউসে অবতরণ করে মেরিন ওয়ান হেলিকপ্টার। এই কপ্টারে করে মেরিল্যান্ডে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি জয়েন্ট বেস অ্যান্ড্রিউতে অবতরণ করেন ট্রাম্প ও মেলানিয়া। সেখানে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শেষ দিন উপলক্ষে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৮৬৯ সাল থেকে বিদায়ী প্রেসিডেন্টরা নব-নির্বাচিত প্রেসিডেন্টদের কর্মদিবসে উপস্থিত থাকছেন। কিন্তু ট্রাম্পই দেশটির এই দীর্ঘ ১৫২ বছরের ইতিহাসে ব্যতিক্রম করলেন।

এদিন স্থানীয় সময় বিকাল ৫টায় ওয়াশিংটনে শপথ নিবেন সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় ২৫ হাজার সৈন্য নিরাপত্তায় নিয়োজিত। মহামারি করোনার জন্য অন্যান্যবারের মতো ঐতিহ্যবাহী এই অনুষ্ঠানে এবার হাজারো দর্শকের উপস্থিত থাকবে না।

জো বাইডেনের সঙ্গে শপথ গ্রহণের সঙ্গে কমলা হ্যারিস ইতিহাসের শীর্ষস্থানীয় হতে যাচ্ছেন। কেননা, তিনিই দেশের প্রথম মহিলা ভাই-প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করতে যাচ্ছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads