• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৪
ads

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ

ছবি : সংগৃহীত

আবহাওয়া

সদরঘাট থেকে ৪১ রুটের লঞ্চ চলাচল বন্ধ

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৯ এপ্রিল ২০১৮

ঝড়ো হাওয়া এবং প্রবল বৃষ্টিপাতের কারণে ঢাকার নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ৪১টি রুটের জন্যেই এই ঘোষণা প্রযোজ্য বলে জানিয়েছে তারা। 

এ বিষয়ে এক বৈঠকে বিআইডব্লিউটিএর নৌ–নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ রোববার দুপুর পৌনে ১২টার দিকে এই সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে। ঢাকা নদীবন্দর নৌযান পরিদর্শক দীনেশ কুমার সাহা এই তথ্য নিশ্চিত করেছেন ।

দীনেশ কুমার সাহা জানানন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত থাকায় ঢাকা নদীবন্দরের ৪১টি রুটে সব ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল রোববার বন্ধ রাখা হচ্ছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

বিআইডব্লিউটিএ-সূত্রে জানা গেছে, সদরঘাট টার্মিনাল থেকে প্রতিদিন গড়ে ৭৫ থেকে ৮০টি যাত্রীবাহী লঞ্চ চলাচল করে। সাপ্তাহিক ছুটির দিনে এ সংখ্যা বেড়ে ৯০ থেকে ৯৫টিতে উন্নীত হয়।

আবহাওয়া অধিদফতরের নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, এ মৌসুমে রোববার সকালে রাজধানী ঢাকায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। কালবৈশাখীর সঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। রাজধানীতে সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টায় ৫০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে । পাশাপাশি কালবৈশাখীর গতিবেগ ছিল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় সকাল সাড়ে আটটায় ঘণ্টায় ৭৬ কিলোমিটার। রাজধানীর আগারগাঁওয়ের পর্যবেক্ষণ কেন্দ্রে পাওয়া তথ্য অনুযায়ী, সকালে ওই সময় বাতাসের গতিবেগ ছিল ৬৩ কিলোমিটার। রোববার এবং আগামী আরো দুদিন ঝড় বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads