• বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
গরম বাড়তে পারে

প্রতীকী ছবি

আবহাওয়া

গরম বাড়তে পারে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৯ মে ২০১৯

সারা দেশে দিন রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী ও নওগাঁ অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ও চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর একই দিনে ঢাকায় সর্বোচ্চ তাপামাত্রা ছিল ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, ‘আগামী দুইদিনের মধ্যে তাপমাত্রা আরও বাড়তে পারে, তবে ১২ থেকে ১৩ মে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।’

এতে আরও বলা হয়েছে,  চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, ঢাকা, ময়মনসিংহ এবং বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দম্কা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

গতকাল দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে টেকনাফে ২০৩ মিলিমিটার।

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads