• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস, শীতের তীব্রতা বাড়বে

প্রতীকী ছবি

আবহাওয়া

গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস, শীতের তীব্রতা বাড়বে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ ডিসেম্বর ২০১৯

দু’দিন বিরতি দিয়ে আবারও দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। কোথাও কোথাও বেড়েছে শীতের তীব্রতা। এই অবস্থায় ঢাকাসহ কয়েকটি বিভাগে আজ বৃহস্পতিবার ও শুক্রবার গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর শীতের তীব্রতা আরও বাড়বে।

আবহাওয়াবিদরা বলছেন, বৃহস্পতিবার বিকেলে নামতে পারে বৃষ্টি। ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, নোয়াখালী, খুলনা, বরিশাল অঞ্চলে গুঁড়িগুঁড়ি বা হালকা আকারে বৃষ্টি পড়তে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। ফলে উত্তর ও উত্তর-পশ্চিম অঞ্চলে শৈত্যপ্রবাহ অব্যহত থাকতে পারে। তেঁতুলিয়াতে বৃহস্পতিবার সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। বুধবারও তেঁতুলিয়াতে সর্বনিন্ম তাপমাত্রা ছিল, ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া বুধবার দিনাজপুরে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, বদলগাছিতে ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, রাজারহাটে ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, তাড়াশে ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads