• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads

আবহাওয়া

আরো জেঁকে বসতে পারে শীত

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ২৭ ডিসেম্বর ২০১৯

দেশের মধ্যাঞ্চলসহ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু এলাকায় গতকাল বৃহস্পতিবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। ফলে শীত আরো জেঁকে বসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল বৃহস্পতিবার দুপুরের পর খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। তবে এ বৃষ্টি ধুলো ভিজিয়ে দেওয়ার আগেই শেষ হয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, বর্তমানে আকাশ মেঘলা রয়েছে। এ কারণে রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। তবে বৃষ্টি শেষে শুক্রবার রাত থেকে তাপমাত্রা আরো কমতে পারে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া ঢাকায় তাপমাত্রা নেমেছে ১২ দশমিক ৫ ডিগ্রিতে।

নাজমুল হক বলেন, ময়মনসিংহ, রাজশাহী, নওগাঁ ও সিরাজগঞ্জ অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া বৃষ্টি শেষে শৈত্যপ্রবাহের অঞ্চলের পরিমাণ আরো বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অন্য এলাকায় তা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে সব জায়গায়। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads