• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
বৃহস্পতি ও শুক্রবার সারা দেশে বৃষ্টি হতে পারে

ফাইল ছবি

আবহাওয়া

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

বৃহস্পতি ও শুক্রবার সারা দেশে বৃষ্টি হতে পারে

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ৩১ ডিসেম্বর ২০১৯

রাজধানীসহ সারা দেশে আগামী বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামীকাল বুধবার থেকেই আকাশ মেঘলা থাকবে জানিয়ে অধিদপ্তরের কর্মকর্তা মো. আরিফ হোসেন বলেন, ‘বৃহস্পতি ও শুক্রবার রাজধানীসহ সারা দেশে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।’

এদিকে, মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা গত দুই দিনের তাপমাত্রার চেয়ে কিছুটা বেশি।

আরিফ হোসেন বলেন, ‘সকাল ৯টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।’ খবর ইউএনবির।

সোমবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগে রবিবার পাওয়া গিয়েছিল ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা, যা ছিল এ বছরের সর্বনিম্ন। প্রতি বছর দেশের সর্ব উত্তরের এ এলাকা তীব্র শীতে বিপর্যস্ত থাকে।

গত বছরের ৮ জানুয়ারিতে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এটি এ যাবৎকালে বাংলাদেশের ইতিহাসে সর্বনিম্ন।

পঞ্চগড়ে তীব্র শীতের কারণে ওই অঞ্চলের মানুষের মাঝে শীতজনিত রোগে আক্রান্ত হওয়ার সংখ্যা গত কয়েক দিন ধরে বাড়ছে। হাসপাতালগুলোতে নতুন রোগীর ভর্তি সংখ্যা কম থাকলেও শীতজনিত রোগের প্রাথমিক চিকিৎসার জন্য মানুষ উপজেলা হাসপাতালগুলোতে ভিড় করছেন।

সোমবার সরকারের দেয়া তথ্যমতে, গত ১ নভেম্বর থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে পঞ্চগড়ে শীতজনিত রোগে ২ হাজার ৩৭৩ জন আক্রান্ত হয়েছেন। এ সময়ের মধ্যে এখানে মারা গেছেন ১০ জন।

পঞ্চগড়ের জনসংখ্যা ৫ লাখ ৪৪ হাজার ৭৪৬ জন। এ পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে শীতার্ত মানুষের মধ্যে প্রায় ৪০ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। যদিও চাহিদার তুলনায় এর পরিমাণ খুবই কম।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads