• রবিবার, ৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
ঢাকাসহ অধিকাংশ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা

প্রতীকী ছবি

আবহাওয়া

ঢাকাসহ অধিকাংশ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২০ এপ্রিল ২০২০

দেশের অধিকাংশ অঞ্চলে ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এক্ষেত্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত ওঠে যেতে পারে।

একইসঙ্গে ঝড়ো হাওয়ার তীব্রতা বেড়ে যাওয়ার শঙ্কায় দেশের অধিকাংশ অঞ্চলের নদীবন্দরগুলোকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২০ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে- যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্যবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত মানতে হবে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্যবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত অনুসরণ করতে হবে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী তিনদিন বৃষ্টিপাত অথবা বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এছাড়া রাঙামাটি, রাজশাহী ও যশোর অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads