• বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
দু'দিন ধরে শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা, আজ ৭.৪ ডিগ্রি সেলসিয়াস 

সংগৃহীত ছবি

আবহাওয়া

দু'দিন ধরে শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা, আজ ৭.৪ ডিগ্রি সেলসিয়াস 

  • শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশিত ৩০ ডিসেম্বর ২০২০

শীত জেঁকে বসেছে শ্রীমঙ্গলে। গত দু'দিন ধরে শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। আজ শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস। 

গতকাল মঙ্গলবার শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ৭.৩ ডিগ্রি সেলসিয়াস। 

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারি মো. জাহেদুল ইসলাম মাসুম জানান, আজ সকাল ৯টায় শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস।  

তাপমাত্রা নেমে যাবার সাথে সাথে বদলে যাচ্ছে এখানকার প্রকৃতির রুপ। কুয়াশায় ঢাকা চা-বাগানগুলো সকাল-সন্ধ্যা পাচ্ছে মায়াবী রুপ। এলাকার জলাশয়গুলো মুখর শীতের পাখির কলতানে। শীত বাড়ার সাথে সাথে বিচিত্র হতে শুরু করেছে প্রকৃতি। চা-বাগানের সারি সারি ছায়াগাছগুলো সকাল-সন্ধ্যা ঢাকা পড়ছে কুয়াশার চাদরে। 

শ্রীমঙ্গলের প্রসিদ্ধ পাখির অভয়ারণ্য বাইক্কা বিলসহ হাওর, বিল, জলাশয় ও চা-বাগান লেকগুলোতে আসতে শুরু করেছে অতিথি পাখি। তাদের কলতানে মুখরিত পুরো এলাকা। প্রকৃতির এই রুপের সুধা পান করতে পর্যটক দর্শনার্থীদের ভিড়ও বাড়তে শুরু করেছে বাইক্কা বিল, হাইল-হাওরসহ সবুজ চা-বাগানগুলোয়।

এদিকে শ্রীমঙ্গল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আছাদুজ্জামান জানান, শ্রীমঙ্গল উপজেলার ৯ ইউনিয়ন ও চা-বাগানগুলোতে দুই দফায় ৫ হাজার ৬০০ কম্বল দরিদ্র ও শীতার্ত মানুষের মাঝে বিতরন করা হয়েছে। খুব শীঘ্রই উপজেলায় আরো শীতবস্ত্র ও কম্বল শীতার্তদের মাঝে বিতরন করা হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads