• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

পিয়ার্স ব্রসনান

বিদেশ

ভারতের কোম্পানির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ব্রসনানের

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৫ মার্চ ২০১৮

ভারতের পান মশলা কোম্পানি আশোক অ্যান্ড কোং-এর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন প্রখ্যাত হলিউড অভিনেতা পিয়ার্স ব্রসনান। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জনস্বাস্থ্যবিরোধী পণ্যের বিজ্ঞাপনে কাজ করায় আইনি নোটিশের পরিপ্রেক্ষিতে ব্রসনান এই অভিযোগ আনলেন। ওই নোটিশের জবাব দেওয়ার জন্য কর্তৃপক্ষ ১০ দিন সময় বেঁধে দিয়েছিল।

পিপলস ম্যাগাজিনকে ব্রসনান বলেন, ‘আশোক অ্যান্ড কোং-এর সঙ্গে আমার চুক্তি হয়েছিল একটি নিঃশ্বাস শীতলীকরণ পণ্য পানবাহারের বিজ্ঞাপনের জন্য। কিন্তু তারা যে পণ্যটি আমার হাতে দিয়ে বিজ্ঞাপন প্রচার করেছে তাতে তামাক রয়েছে। আমি সেটা জানতাম না। তারা আমার কাছে সেটা লুকিয়েছে। আর ক্যান্সারের কারণ হতে পারে-এমন কোনো পণ্যের বিজ্ঞাপনে কখনোই কাজ করতে চাই না।’

ব্রসনান এ ব্যাপারে আশোক অ্যান্ড কোং-এর কাছে জবাবদিহি চেয়েছেন। তবে ওই কোম্পানি ব্রসনানকে কোনো জবাব না দিলেও কথা বলেছেন বিবিসির সঙ্গে। বিবিসির কাছে তারা দাবি করেছেন, পানবাহারে কোনো তামাক নেই।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকাকে বলেন, আমরা ওই কোম্পানিকে এবং কোম্পানির মাধ্যমে ব্রসনানকে নোটিশ দিয়েছি। এছাড়াও ব্রসনানের সঙ্গে সামাজিক মাধ্যমে যোগাযোগ করেছি। 

পিয়ার্স ব্রসনান ২০১৬ সালে ওই বিজ্ঞাপনের জন্য চুক্তিবদ্ধ হন। বিজ্ঞাপনটি প্রচারের পর ভারতীয়দের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া দেখা দেয়। দেশটিতে আইন অনুযায়ী তামাকের প্রচার সম্পূর্ণ নিষিদ্ধ। 

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads