• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
ads

বিদেশ

ফ্রান্সের গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তা মারা গেছেন

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২৪ মার্চ ২০১৮

ফ্রান্সের জিম্মি ঘটনায় গুলবিদ্ধি পুলিশ কর্মকর্তা মারা গছেনে। বিবিসি জানায়, ৪৫ বছর বয়স্ক লফেটন্যোন্ট র্কনলে আরনু বলেটাম ফরাসি এলিট পুলিশ বাহিনীর সদস্য। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেে দেশটির র্সবস্তররে মানুষ। তাকে ‘হিরো’ বা ‘বীর’ বলে আখ্যায়তি করছেনে ফরাসি প্রসেডিন্টে ইমানুয়লে ম্যাক্রোঁ। বেলটামের মৃত্যুর খবর জানিয়ে টুইট করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী। টুইট র্বাতায় তিনি বলেন, ‘তিনি দেশের জন্যে জন্য প্রাণ দিয়েছেনে। ফ্রান্স কখনো তার বীরত্ব, সাহস ও আত্মত্যাগকে ভুলবে না।’

শুক্রবার সকালে মরোক্ক বংশোদ্ভূত হামলাকারী রেদোয়ান লাকদিম ‘সুপার ইউ’ নামরে একটি সুপার মার্কেটে প্রবশে করে দুইজনকে হত্যা করে এবং বেশ কয়কেজনকে জিম্মি করে।
এর আগে ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঐতিহ্যবাহী শহর কারকাসোনে একজনকে গুলি করে হত্যার পর তার গাড়ি ছিনতাই করে পাশের শহর থ্রেবেতে যায় । এরপর সে ওই সুপার মার্কের্টে প্রবশে করে জিম্মির ঘটনা ঘটায়। পুলিশ কয়েকজন জিম্মিকে মুক্ত করতে সক্ষম হলেও এক নারীকে উদ্ধার করা নিয়ে ঝুঁকির মুখে পড়ে। কারণ, বন্দুকধারী ওই নারীকে মানবঢাল হিসেবে ব্যবহার করছলি।

এ পরিস্থিতিতিে জোনর্দাম বাহিনীর সদস্য বেলটাম জিম্মি ওই নারীর মুক্ত করতে গিয়ে গুলিবিদ্ধি হন। তিনি মোবাইল ফোনটি টেবিলের উপর চালু অবস্থায় ফলেে রাখনে, যাতে বাইরে থাকা সহকর্মীরা ভেতরের পরিস্থিতি বুঝতে পারনে। ওই ফোন লাইনে গুলির শব্দ পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা পরস্থিতিরি নিয়ন্ত্রন নিতে ভেতরে ঢুকে পড়েন। পুলিশের গুলিতে হামলাকারীর মৃত্যু হয়। হামলায় জড়তি সন্দেহে একজনকে গ্রপ্তোর করা হয়ছে। তিনি লাকদিমের সঙ্গে ছিলেন বলে ধারণা করছে পুলিশ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads