• বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
ads
মেলানিয়ার কিডনি অপারেশন সফল

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প

ইন্টারনেট

বিদেশ

মেলানিয়ার কিডনি অপারেশন সফল

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ১৬ মে ২০১৮

কিডনির অপারেশন হয়েছে যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের। চিকিৎসকরা জানিয়েছেন, গত সোমবার করা তার এই অপারেশন সফল হয়েছে। হোয়াইট হাউজ এক বিবৃতিতে জানিয়েছে, মেলানিয়া কিডনি সমস্যায় ভুগছিলেন, তবে সেটা সমাধানযোগ্য। অপারেশনের পর সেই সমস্যা দূর হয়েছে। খবর বিবিসি।

ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে অপারেশনের মাধ্যমে মেলানিয়ার ধমনীরোধী রক্তপিণ্ড অপসারণ করা হয়। অপারেশনের সময় কোনো জটিলতা দেখা দেয়নি। অপারেশন সফল হয়েছে। ৪৮ বছর বয়সী মেলানিয়াকে চলতি সপ্তাহের বাকি দিনগুলো হাসপাতালেই থাকতে হবে। যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডির দফতরের মুখপাত্র স্টেফানি গ্রিশাম জানিয়েছেন, কিডনির চিকিৎসার জন্য মিসেস ট্রাম্পকে এম্বোলাইজেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে।

শিশুদের জন্য কাজ করতে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার অপেক্ষায় আছেন ফার্স্ট লেডি। মেলানিয়াকে অন্তত এক সপ্তাহ হাসপাতালে থাকতে হবে। হোয়াইট হাউজ জানিয়েছে, অস্ত্রোপচার শেষে প্রেসিডেন্ট ট্রাম্প চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। পরে নিজের মেরিন ওয়ান হেলিকপ্টারে করে ওয়াল্টার রিড হাসপাতালে গিয়ে স্ত্রীকে দেখে আসেন তিনি।

এক টুইটার বার্তায় প্রেসিডেন্ট জানান, আমাদের মহান ফার্স্ট লেডি মেলানিয়াকে দেখতে ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে যাচ্ছি। চিকিৎসা প্রক্রিয়া সফল। সে ভালো আছে। সব শুভাকাঙ্ক্ষীকে ধন্যবাদ। মেলানিয়ার চিকিৎসা বিষয়ে মেডস্টার জর্জটাউন বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইউরোলজিস্ট ড. কিথ কওয়ালচেক জানান, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মনে হয়েছে অ্যাঞ্জিওমাইওলাইফোমা নামে পরিচিত টিউমারের চিকিৎসা নিয়েছেন তিনি। এটি কিডনির ক্যানসার নয় এমন টিউমারগুলোর মধ্যে সবচেয়ে সাধারণ। এটি এমন একটি টিউমার, যার অর্থ এটি বৃদ্ধি পায়। তবে এটি শরীরের অন্যান্য অংশে ছড়িয়ে পড়ার কোনো আশঙ্কা নেই। একবার চিকিৎসা করলেই এটি ভালো হয়ে যায়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads