• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ছত্তিশগড়ে মাওবাদী  হামলায় নিহত ৬

ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর ওপর প্রায়ই হামলা চালায় মাওবাদীরা

ইন্টারনেট

বিদেশ

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় নিহত ৬

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ২১ মে ২০১৮

ভারতের ছত্তিশগড়ে মাওবাদীদের পেতে রাখা স্থলমাইন বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর অন্তত ৬ সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ২ জন। স্থানীয় সময় রোববার সকালে দান্তেয়াদা জেলায় এ ঘটনা ঘটে। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

নিহতদের মধ্যে তিনজন সেনাবাহিনীর, বাকিরা পুলিশ সদস্য। পুলিশ জানায়, বেলা ১১টা নাগাদ পুলিশের একটি সশস্ত্রবাহিনী চোলনার গ্রামের রাস্তায় গিয়ে একটি গাড়িতে করে রুটিন তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় মাওবাদীরা ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে গাড়িটি উড়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ছয় জওয়ানের।

বিস্ফোরণের পর মাওবাদীরা জওয়ানদের কাছ থেকে পাঁচটি স্বয়ংক্রিয় অস্ত্র লুট করে। খবর পেয়েই সিআরপিএফের একটি বিশাল বাহিনী ঘটনাস্থলে যায়। আহতদের হেলিকপ্টারে করে রাইপুরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অ্যান্টি-নকশাল অপারেশনের ডিআইজি সুন্দর রাজ পি জানান, মাওবাদীদের খোঁজে পুরো এলাকা ঘিরে তল্লাশি চালানো হয়। উল্লেখ্য, মাওবাদী অধ্যুষিত ছত্তিশগড়ে, নিরাপত্তা বাহিনীর ওপর প্রায়ই হামলা চালায় মাওবাদীরা। গত তিন মাসে ৫টি হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত ১৫ সদস্য নিহত হন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads