• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads
ছুটি কাটান ভাড়ার দ্বীপে

বেলিজ উপকূল থেকে দ্বীপটির দূরত্ব মাত্র ৩২ কিলোমিটার

ইন্টারনেট

বিদেশ

ছুটি কাটান ভাড়ার দ্বীপে

  • ডেস্ক রিপোর্ট
  • প্রকাশিত ০৩ জুন ২০১৮

দ্বীপটির নাম গ্ল্যাডেন প্রাইভেট আইল্যান্ড। সবুজের ক্যানভাস ও নীল পানির কোলাজে পর্যটকদের মন ভোলাতে সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে দ্বীপটিকে। এখানে কান পাতলেই শোনা যায় অচেনা পাখির কূজন আর দিগন্ত বিস্তৃত জলরাশির আহ্বান। খবর ব্লুমবার্গ।

মধ্য আমেরিকার বেলিজ শহরের উপকূলে অবস্থিত এই দ্বীপটির আয়তন দেড় বিঘারও কম। এখানে পর্যটকদের বিশ্রামের জন্য রয়েছে গাছগাছালি ঘেরা ছোট্ট দুই কামরার একটি লাক্সারি রিসোর্ট। রয়েছে মাল্টি জিম, স্পা এবং বিউটি পার্লার। গ্ল্যাডেনের সবচেয়ে বড় আকর্ষণ প্রবাল প্রাচীর। চারদিকে নীল পানির মধ্যে রয়েছে নানা রঙের প্রবাল প্রাচীর, যা দেখে মন ভরে যেতে বাধ্য। এই দ্বীপে দুজনের এক রাতের খরচ ২৯৫০ ডলার।

বেলিজ উপকূল থেকে এর দূরত্ব মাত্র ৩২ কিলোমিটার। দ্বীপটিকে এভাবে সাজিয়ে তোলেন প্রাইভেট আইল্যান্ড ইন সংস্থার কর্ণধার ক্রিস ক্রোলোর। এইচজিটিভি আইল্যান্ড হান্টার টিভি সিরিজের সঞ্চালক ক্রিস ২০ বছর ধরে বিশ্বের নানা প্রান্তে প্রাইভেট আইল্যান্ড ও রিয়েল এস্টেটের ব্যবসা করেন। তিনি বলেন, নিরিবিলি ছিমছাম পরিবেশে একান্ত ব্যক্তিগত আউটডোরের জন্য দ্বীপটিকে সাজিয়ে তোলা হয়েছে। হানিমুন কাপলদের জন্য এই দ্বীপটির জুড়ি মেলা ভার। দ্বীপের দেখাশোনার জন্য রয়েছেন মাত্র চারজন লোক। গ্ল্যাডেনে পৌঁছতে হলে প্রথমেই যেতে হবে বেলিজ শহরে। সেখান থেকে রিসোর্টে যেতে হেলিকপ্টারে সময় লাগবে ৩০ মিনিট।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads