• সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়ার আলোচনা সভা

সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়ার উদ্যোগে সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়া শাখার পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা ও আন্তর্জাতিক মাতৃভাষা এবং শহিদ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ছবি : বাংলাদেশের খবর

প্রবাস

সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়ার আলোচনা সভা

  • আশরাফুল মামুন
  • প্রকাশিত ২২ ফেব্রুয়ারি ২০১৯

সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়ার উদ্যোগে সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়া শাখার পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা ও আন্তর্জাতিক মাতৃভাষা এবং শহিদ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাত ১০ টায় রাজধানী কুয়ালালামপুরের বাংসার জামাল রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

চকবাজারের চুড়িহাট্টা স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের স্মরণে কুরআন তেলাওয়াত এক মিনিট নিরবতা পালণ এবং জাতীয় সংগীতের মধ্য দিয়ে আলোচনা শুরু হয়।

সভায় উপস্থিত ছিলেন, ফেডারেশনের সভাপতি সৈয়দ এনামুল ইসলামের সভাপতিত্বে এবং ফেডারেশনের যুগ্ন সাধারণ সম্পাদক লায়েক মিয়া ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক রুমেন আহমেদ রুমেলের যৌথ সঞ্চালনায় সহ-ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা জাকারিয়া আহমেদ এবং প্রধান অতিথি ছিলেন, সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়ার উপদেষ্টা আতিকুর রাহমান বেলাল। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক এনামূল হক। সংগঠনের সাবেক সভাপতি মোঃ এনামুল হক ও সাংবাদিক আশ্রাফুল মামুন বিশেষ অতিতি হিসাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ডায়নামিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি দিলওয়ার হোসেন, সহ-সভাপতি উসমান গণি ও মিজানুর রহমান (মাসুম) যুগ্ন-সাধারন সম্পাদক ইমাদ উদ্দিন ও ইমরান আহমেদ শিপন,
সহ-সাংগঠনিক সম্পাদক কৌশিক আহমেদ পাবেল, সহ-সাংগঠনিক সম্পাদক জুবেদ আহমেদ ও জায়েদ আহমদ, সাংস্কৃতিক সম্পাদক তানভির আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ, অফিস ও অর্থ সম্পাদক আশরাফুল আলম, ক্রিড়া সম্পাদক শিবু মজুমদার, অন্যন্যদের মধ্য উপস্তিত ছিলেন সহ-সাধারন সম্পাদক কাওছার আহমেদ ও জাহাঙ্গীর হোসেন জাহান, সহ-অর্থ সম্পাদক আব্দুল ওয়াদুদ, প্রচার সম্পাদক জুনেদ আহমেদ সহ-প্রচার সম্পাদক ফখরুল আহমেদ, সহ-ক্রিড়া সম্পাদক শাহেদ আহমেদ, সুহেল আহমদ, আব্দুল ওয়াহিদ, ইয়াইয়া মামুন, আসকির আলী, মোঃ আব্দুল্লাহ প্রমুখ।

এসময় সংগঠনের নেতারা বলেন, বিদেশের মাটিতে স্বদেশীদের কল্যানে কাজ করাই এই সিলেট ডায়নামিক ফেডারেশন এর মুল লক্ষ্য এবং প্রবাসে সিলেট বিভাগের সকল রেমিট্যান্স যোদ্ধারা সংগঠিত হয়ে ঐক্যবদ্ধ থেকে সমস্ত প্রবাসীদের কল্যানে কাজ করার প্রতিজ্ঞা করা হয় এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়।

এ ছাড়াও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ও প্রবাসীগন। এসময় সিলেট ছাতকে ক্যান্সার আক্রান্ত এক অসহায় রোগীর জন্যে সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। পরে ভাষাশহীদ ও ঢাকার চকবাজারের চুড়িহাট্টা স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads