• শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
‌নিউজিল্যান্ডে মসজিদে হামলায় নিহত ৬, নিরাপদ আছেন তামিমরা

সংগৃহীত ছবি

বিদেশ

‌নিউজিল্যান্ডে মসজিদে হামলায় নিহত অন্তত ২৭

নিরাপদ আছেন তামিমরা

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ১৫ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একটি মসজিদে জুম’আর নামাজে দুজন বন্দুকধারীর হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ ওই হামলার ঘটনায় ‘বেশ কয়েকজন হতাহত’ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা।

আজ শুক্রবার স্থানীয় সময় বেলা দেড় টা নাগাদ ক্রাইস্টচার্চ শহরের হাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদের ভেতরে ঢুকে  জুমার নামাজের পরপরই বন্দুকধারীরা এলোপাথাড়ি ‍গুলি চালায়।ইএসপিএন’র এক সাংবাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই মসজিদে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবালসহ সফররত দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে ওই হামলায় বাংলাদেশ দলের ক্রিকেটাররা সবাই নিরাপদে রয়েছেন বলে জানানো হয়েছে।

দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বলেন, দলের প্রতিটি খেলোয়াড় নিরাপদে আছেন। তাদের কোনো ক্ষতি হয়নি। সবাই এখন হোটেলে অবস্থান করছেন।

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, গুলিতে বেশকয়েকজন সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। এসময় হামলায় গুলিবিদ্ধ হয়ে ৬ জনের মৃত্যু হয় এবং এঘটনায় আহত হয়েছে আরো ২০ থেকে ৩০ জন। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

তবে কেন এ হামলার ঘটনা ঘটল তা এখনো নিশ্চিত করতে পারেনি মসজিদের কর্তৃপক্ষ।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads