• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
শ্রীলঙ্কায় সিরিজ হামলা চালায় ৭ আত্মঘাতী বোমারু

সংগৃহীত ছবি

বিদেশ

শ্রীলঙ্কায় সিরিজ হামলা চালায় ৭ আত্মঘাতী বোমারু

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২২ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কার তিনটি গির্জা ও অভিজাত তিনটি হোটেলে বোমা হামলার ঘটনায় সাতজন আত্মঘাতী জড়িত বলে দেশটির সরকারি তদন্ত কর্মকর্তা জানিয়েছেন। হামলাকারীদের শরীরের বিভিন্ন অংশের বিশ্লেষণ করে ফরেন্সিক অপরাধ তদন্তকারী কর্মকর্তা আরিয়ানন্দ ওয়েলিঙ্গা সোমবার এমন তথ্য জানান।

বেশিরভাগ হামলাস্থানেই একজন করে আত্মঘাতী থাকলেও কলম্বোর সাংরি লা হোটেলে দু’জন ছিলেন বলে তদন্ত কর্মকর্তার বিশ্লেষণে উঠে এসেছে।

দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, রোববারের এ ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে এবং পাঁচ শতাধিক আহত হয়েছেন।

এদিকে বোমা হামলার তদন্তে থাকা শ্রীলঙ্কান পুলিশ বিভিন্ন রিপোর্ট বিশ্লেষণ করে বলছে, তারা সম্ভাব্য এ হামলার ব্যাপারে আগেই সতর্ক করেছিল। এরপর ভয়াবহ রক্তপাতের এ হামলার ব্যাপারে গোয়েন্দা সংস্থার ব্যর্থতাকে দায়ী করেছেন সরকারের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী।

টেলিকমিউনিকেশন মন্ত্রী হারিন ফার্নান্দো এক টুইটে বলেন, কিছু গোয়েন্দা কর্মকর্তা এমন হামলার ব্যাপারে সতর্ক করেছিলেন। সতর্কতার পরও বিষয়টিকে অবহেলা করে ব্যবস্থা নিতে কেন সময় নেওয়া হলো তার জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দেশটির জাতীয় ইন্টেগরেশন মন্ত্রী মানো গনেশ্যাম বলেন, তার মন্ত্রণালয়ের নিরাপত্তা কর্মকর্তারা সতর্ক করেছিলেন যে, দু’জন আত্মঘাতী হামলাকারী রাজনীতিবিদদের লক্ষ্যবস্তু বানাতে পারেন।

পুলিশ কর্মকর্তা গুনাসেকারা বলেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বোমা হামলার ঘটনা ও তদন্ত রিপোর্টগুলো বিশ্লেষণ করছে।

এর আগে ‘ধর্মীয় উগ্রবাদীরা এ সন্ত্রাসী হামলা চালিয়েছ’ উল্লেখ করে দেশটির প্রতিরক্ষামন্ত্রী রুয়ান উইজিওয়ার্দেনা সাংবাদিকদের বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে আটক করা হলেও এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। তবে হামলাকারীরা আত্মঘাতী ছিল।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads