• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৫
ads
মালয়েশিয়া ফেলমো ক্যাশ এর সংবাদ সম্মেলন

প্রবাসীদের রেমিট্যান্স নিরাপদ ও বৈধ উপায়ে দেশে পাঠাতে মালয়েশিয়ার ইউপে ফেলমো ক্যাশ ও বাংলাদেশের ইউসিবি ব্যাংকের যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে

ছবি : সংগৃহীত

প্রবাস

প্রবাসীদের মোবাইল ব্যাংকিং

মালয়েশিয়া ফেলমো ক্যাশ এর সংবাদ সম্মেলন

  • আশরাফুল মামুন
  • প্রকাশিত ২৩ এপ্রিল ২০১৯

প্রবাসীদের রেমিট্যান্স নিরাপদ ও বৈধ উপায়ে দেশে পাঠাতে মালয়েশিয়ার ইউপে ফেলমো ক্যাশ ও বাংলাদেশের ইউসিবি ব্যাংকের যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার স্থানিয় সময় রাত সাড়ে ৮ টায় মালয়েশিয়ার কুয়ালামাপুরের একটি হোটেলে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ইউসিবির ডিএমডি আবদুল্লাহ আল মামুন বলেন, অল্প সময়ের মধ্যেই বাংলাদেশে তাদের গ্রাহকদের মাঝে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফেলডা মোবাইলের ফেলমো ক্যাশ একটি এ্যাপ ও ভিসা কার্ড ব্যবহার করে প্রবাসীরা নিজ মোবাইলের মাধ্যমেই রেমিট্যান্স সহজেই পাঠাতে পারছে এবং প্রেরিত টাকা দেশের যে কোন ব্যাংক, এজেন্ট ও এটিএম বুথ থেকে উত্তোলন করতে পারছে। এতে প্রবাসীরা টাকার নিশ্চয়তা সহ সরকার পাচ্ছে রাজস্ব।

ফেলডা মোবাইলের সিইও সাব্বির চৌধুরী জানান, টাকা উত্তোলন এর পাশাপাশি ইউপে ফেলমো এ্যাপ ব্যবহার করে বাংলাদেশ ও মালয়েশিয়ার যেকোন মোবাইলে ফ্লেক্সিলোড লোড করা যায়। ইউপে ফেলমো এ্যাপ এর মাধ্যমে মালয়েশিয়া ও বাংলাদেশের বিদ্যুৎ,গ্যাস, পানি, ইন্টারনেট সহ বিভিন্ন বিল সহজেই পরিশোধ করা যায়। যাদের ইউপে ফেলমো ভিসা কার্ড নাই তারা মালয়েশিয়ার বিভিন্ন ব্যাংক একাউন্ট ব্যবহার করে ঘরে বসেই ইউপে ফেলমো এ্যাপ একাউন্টে অর্থায়ন করতে পারবেন। তিনি আরো বলেন, এই এ্যাপ টি ব্যবহারের জন্যে কোন ব্যাংক বা এজেন্টের কাছে যাওয়ার প্রয়োজন নেই এবং এটাতে রয়েছে হাজারো সুবিধা ও ডিসকাউন্ট সহ শপিংমলে শপিং করার সুবিধা।

সংবাদ সম্মেলনে হুন্ডির মাধ্যমে দেশে টাকা পাঠাতে নিরুৎসাহিত করা হয় এবং তাদের প্রতিষ্ঠানের বিভিন্ন সুযোগ সুবিধার কথা তুলে ধরা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্ঠানের কর্মকর্তা, নুরুল হক মানিক, সাইদুর রহমান এবং মালয়েশিয়াস্থ বিশিষ্ঠ ব্যবসায়ী ও কমিউনিটির নেতা কর্মী সহ প্রবাসীরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads