• বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
৭.২ মাত্রার ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউ গিনি

ছবি : সংগৃহীত

বিদেশ

৭.২ মাত্রার ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউ গিনি

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৭ মে ২০১৯

পাপুয়া নিউ গিনিতে মঙ্গলবার স্থানীয় সময় সকালে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী একটি ভূমিকম্প আঘাত করেছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) জানিয়েছে, ওই ভূমিকম্পটির গভীরতা ছিল ১২৭ কিলোমিটার।

ইউএসজিএস জানাচ্ছে, পর্বতময় দেশটির পূর্বাঞ্চলে লে শহরের ৬৬ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ওই ভূমিকম্পটি কেন্দ্র ছিল। তবে শক্তিশালী এই ভূমিকম্প আঘাত হানার পর তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

লে শহরের দমকল বিভাগ জানিয়েছে, ভূমিকম্পের পর এখনও পর্যন্ত কেউ কোনও ক্ষয়ক্ষতি বা আহত হয়েছে-এমনটা জানিয়ে তাদের কাছে কল করেনি।

ইউএসজিএস-র সঙ্গে সংযোগ থাকা প্যাসিফিক সুনামি সতর্কতা কেন্দ্র জানিয়েছে, ওই ভূমিকম্পটির গভীরতা অনেক বেশি তাই কোনও সুনামি সতর্কতা নেই।

বুলোলো পুলিশ স্টেশনের কমান্ডার ইন্সপেক্টর লিও কাইকাস বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, আমরা এখনও কোনও সিরিয়াস ক্ষয়ক্ষতির খবর পাইনি। আমরা এখনও পরিস্থিতি মূল্যায়ন করছি।

বুলোলোর পাইন লজ হোটেলের কর্মীরা জানিয়েছেন, ভূমিকম্পের কারণে বিভিন্ন জিনিসপত্র নিচে পড়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে গুরুতর তেমন কিছু হয়নি।

একজন প্রত্যক্ষদর্শী একটি ভিডিও পোস্ট করে লিখেছেন, বেশ বড় ভূমিকম্প ছিল। আপনারা শুনতে পারছেন। ঘরের ভেতর জিনিসপত্র পড়ে গেছে এবং বিদ্যুৎ চলে গেছে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads