• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৫
ads
ইসলামি আন্দোলন বাংলাদেশের উদ্যোগে মালয়েশিয়ায় ইফতার ও আলোচনা সভা

ইসলামি আন্দোলন বাংলাদেশের উদ্যোগে মালয়েশিয়ায় ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত

ছবি : বাংলাদেশের খবর

প্রবাস

ইসলামি আন্দোলন বাংলাদেশের উদ্যোগে মালয়েশিয়ায় ইফতার ও আলোচনা সভা

  • প্রকাশিত ২৬ মে ২০১৯

ইসলামি আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়া শাখা কেন্দ্রীয় কমিটির উদ্যেগে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার বিকাল ৫ টায় রাজধানী কুয়ালালামপুরের বুকিতবিনতাং এর একটি অভিজাত রেস্টুরেন্টে এই ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসলামি আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়ার কর্ণধার ও কেন্দ্রীয় কমিটির সভাপতি হাফেজ মাওলানা মুফতি আমিরুল ইসলাম সাহেব দাঃবাঃ এর সভাপতিত্বে এবং ইসলামি আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়া কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী আবু হোরায়রা এর সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ ইউনিসেফ ইউনিভার্সিটির পি এইচ ডি গবেষক, মালিবাগ জামিয়া শা'রইয়ার সাবেক মুফতি ও মুহাদ্দিস হযরত মাওলানা মুফতি ইউসুফ সুলতান সাহেব দাঃবাঃ।

প্রধান অতিথি তার বক্তব্যে রমজানের গুরুত্ব আলোচনা করতে গিয়ে বলেন, ইসলামি শিক্ষা যেমন ফরজ ঠিক তেমনিভাবে ইসলামি নিয়মে জীবন যাপন করা ও অবশ্য কর্তব্য, আজকে আমরা অনেক কিছু জানি কিন্তু মানিনা, তাই রমজানের এই মোবারক মাসকে নিজেদের আত্মশুদ্ধির জন্য সময় কে ব্যয় করি ও গুনাহ মুক্ত জীবন যাপনের চেষ্টা করি। প্রধান বক্তা হিসাবে আলোচনা করেন ইসলামি আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়া কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি মাওলানা মাসউদ উর রাহমান, প্রধান বক্তা তার আলোচনায় রমজানের গুরুত্ব ও তাৎপর্য বর্ণণা করতে গিয়ে বলেন রমজান মুল্যবান হওয়ার পিছনে মূল কারণ হল কুরআন মাজীদ, ঠিক তেমনি ভাবে লাইতুল ক্বদর ও মহিমান্বিত হওয়ার মূল কারণ হল আল কুরআন, তাই রমজানের এই বরকত পূর্ণ সময়ে কুরআন কে যদি আমরা আকড়ে ধরতে পারি তাহলে আমরাও দুনিয়া ও আখিরাতে কামিয়াব হয়ে যাব।

এসময় আরো বক্তব্য, রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়া কেন্দ্রীয় কমিটির সহ সেক্রেটারী হাফেজ ইসমাইল হোসেন ভুইয়া, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক জনাব তারা মিয়া ভাই, কুয়ালালামপুর সিটি শাখার সভাপতি বশির বিন জাফর সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় আরো উপস্থিত ছিলেন, মোঃ শাহাবুদ্দিন হাফেজ মাওলানা আহমদ আব্দুল্লাহ, মুফতি মঞ্জুরুল ইসলাম, মুজাহিদুর রহমান মাসুম, রুবেল হোসেন, ফরহাদ হোসেন, মোস্তফা হোসেন শাহিন এবং বিভিন্ন রাজনৈতিক ও বাংলাদেশী কমিউনিটির নেতা-কর্মী বৃন্দ ও প্রবাসী বাংলাদেশিরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads