• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১ কার্তিক ১৪২৪
ads
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ১২

ছবি : সংগৃহীত

বিদেশ

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ১২

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০১ জুন ২০১৯

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি সরকারি ভবনে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ১২ জন নিহত ও আরো ছয়জন আহত হয়েছেন। ভার্জিনিয়া বিচ পুলিশ প্রধান জেমস কেরবেরা জানিয়েছেন, শুক্রবার ভার্জিনিয়া বিচ সংলগ্ন মিউনিসিপাল সেন্টারে বন্দুকধারীর গুলিতে এই হতাহতের ঘটনা ঘটে।

 

পুলিশ জানিয়েছে, বিকেলের দিকে ওই হামলা চালায় বন্দুকধারী ব্যক্তি। তিনি নিজেও ভার্জিনিয়া বিচ মিউনিসিপালের একজন কর্মী ছিলেন। ওই ব্যক্তি সরকারি এই ভবনের ভেতর ঢুকে ‘নির্বিচারে’ গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

 

ওই হামলার পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, তাদের সঙ্গে গুলি বিনিময়ের পর ওই হামলাকারী নিহত হয়েছেন। এসময় একটি বুলেট নিরাপত্তা বর্ম ভেদ করে আঘাত হানলে একজন পুলিশ অফিসার আহত হন। হামলাকারী ব্যক্তি একা ছিলেন বলেও মনে করছে পুলিশ।

 

স্থানীয় ওয়েভি টেলিভিশন নিউজ স্টেশনকে ভবনটির একজন প্রশাসনিক সহকারি মেগান বেন্টন বলেন, আমরা মানুষজনকে চিৎকার করতে এবং শুয়ে পড়ার কথা জোরে জোরে বলতে শুনতে পাচ্ছিলাম। 

 

আরেকজন কর্মী বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, তিনি এবং আরও অনেকেই বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছেন। কিন্তু গুলি যে তাদের এতো কাছে ছোড়া হচ্ছে তা তারা কল্পনা করেননি।

 

এদিকে হোয়াইট হাউজের একজন মুখপাত্র বলেছেন, ওই বন্দুক হামলার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ব্রিফ করা হয়েছে। অন্যদিকে ভার্জিনিয়ার মেয়র ববি ডায়ার এ দিনটিকে ভার্জিনিয়া বিচের ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী দিন বলে উল্লেখ করেছেন।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads