• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
ads
বাবার সঙ্গে নদীতে ভাসছে শিশুর লাশ

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করার চেষ্টাকালে মেক্সিকো সীমান্তের রিও গ্র্যান্ডে নদীতে বাবার টি-শার্টের ভেতরে মেয়ে এঞ্জি ভ্যালেরিয়ার মরদেহ।

ছবি: সিএনএন।

বিদেশ

বাবার সঙ্গে নদীতে ভাসছে শিশুর লাশ

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৬ জুন ২০১৯

সীমান্ত পারাপারে বিপদের আরেক জাগ্রত উদাহরণ, বিশেষত যখন মানুষ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করার চেষ্টা করে। রিও গ্রান্দে নদীর তীর ঘেঁষে কাঁদামাখা পানিতে পড়ে আছে বাবা-মেয়ের নিথর দেহ। মেয়ের পুরো শরীর বাবার টি-শার্টের নিচে আটকানো যেন হারিয়ে না যায়। আর টি-শার্টের ভেতর থেকেই বাবার কাঁধে ছোট্ট হাতটি রেখেছিল ওই শিশু। তবে শেষ পর্যন্ত তারা কেউই বাঁচতে পারেনি।

নিহতরা হলেন, এল সালভাদোরের নাগরিক সাল্টোর মার্টিনেজ এবং তার মেয়ে, এঞ্জি ভ্যালেরিয়া। তারা রোববার মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করার চেষ্টাকালে মেক্সিকো সীমান্তের রিও গ্র্যান্ডে নদীর স্রোতের মধ্যে ডুবে যায়।

নিহত বাবা ও মেয়ের ছবিটি ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, মেক্সিকোর সাথে মার্কিন সীমান্তের অংশে রিও গ্র্যান্ডে নদীর পানিতে বাবা ও তার কন্যা মুখোমুখি হয়ে পড়ে আছে।

এর আগে অভিবাসন প্রত্যাশী আরেক শিশু আইলান কুর্দির মরদেহ নিয়েও বিশ্বজুড়ে আলোড়ন তৈরি হয়েছিল। সিরিয়া থেকে আসা একদল শরণার্থী তুরস্ক হয়ে গ্রিসের কস্ দ্বীপে যাওয়ার সময় নৌকাডুবিতে আইলান মারা যায়। আইলানের নিথর দেহ ভেসে আসে সৈকতে। আর সেই ছবি দেখেই কেঁদেছিল বিশ্ব।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads