• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত ৩৩

ছবি : সংগৃহীত

বিদেশ

জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত ৩৩

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ০১ জুলাই ২০১৯

জম্মু-কাশ্মীরের কিশতওয়ারে পাহাড় থেকে যাত্রীবোঝাই বাস উল্টে খাদে পড়ে প্রাণ হারিয়েছে ৩৩ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২২ যাত্রী। আজ সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটায় এ দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা ANI-এর রিপোর্টে বলা হয় বাসটি কেশওয়ান থেকে আসছিল।

এছাড়া দেশটির সরকারি সংবাদসংস্থা পিটিআই বলছে, অতিরিক্ত যাত্রীবাহী ওই বাসটি কাশ্মীরের কেশওয়ান থেকে কিশতওয়ার শহরের দিকে যাচ্ছিল বাসটি। সকাল সাড়ে সাতটার দিকে সার্গওয়ারি এলাকায় পৌঁছানোর পর বাসটি সড়ক থেকে উল্টে গভীর খাদে পড়ে যায়।

যাত্রীদের দাবি, বাসটি অতিরিক্ত যাত্রী বহন করছিল। শ্রীগওয়ারি এলাকা দিয়ে যাওয়ার সময় হঠাত্‍ই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার ধারের একটি গভীর খাদে পড়ে যায়। বাসটির চাকা পিছলে গিয়েই দুর্ঘটনাটি ঘটেছে বলে ধারণা স্থানীয়দের। তবে, দুর্ঘটনার ঠিক কারণ জানা যায়নি। ঘটনাস্থলেই ৩৩ জনের মৃত্যু হয়েছে। আরও বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান পুলিশ। স্থানীয়দের সহায়তায় উদ্ধারকাজ চলছে। এখনও পর্যন্ত ২০ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন জম্মু কাশ্মীরের আইজিপি এম কে সিনহা।

তিনি বলেন, ঘটনাস্থলে ত্রাণ এবং উদ্ধার তৎপরতা চলমান রয়েছে। আহতদের উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

জম্মু-কাশ্মীরের জ্যেষ্ঠ রাজনীতিক মেহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহ মর্মান্তিক এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় মেহবুবা মুফতি বলেছেন, কিশতওয়ারের মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনে দুঃখ পেয়েছি। হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করছি।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা একটি টুইটে তিনি বলেছেন ,কিশতওয়ার থেকে ভয়ংকর খবর পেলাম। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানায়। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads