• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৫
ads
মালয়েশিয়ায় দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠিত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরস্থ বুকিট বিনতাংএ তারবিয়াত অনুষ্ঠিত হয়

ছবি : বাংলাদেশের খবর

প্রবাস

ইসলামী আন্দোলন বাংলাদেশ

মালয়েশিয়ায় দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠিত

  • আশরাফুল মামুন
  • প্রকাশিত ০৬ জুলাই ২০১৯

ইসলামী আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়া শাখার উদ্যাগে দায়িত্বশীল তারবিয়াত (নের্তৃত্ব বিষয়ক কর্মশালা) অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার রাত ৯ টায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরস্থ বুকিট বিনতাং এর একটি রেস্টুরেন্টে এই তারবিয়াত অনুষ্ঠিত হয়।

এসময়, সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা মুফতি আমিরুল ইসলাম দাঃবাঃ এর সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা মাসউদ-উর-রহমান এর সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশ মালয়েশিয়া কেন্দ্রীয় শাখার আয়োজনে দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হযরত মাওলানা ইমতিয়াজ আলম দাঃবাঃ।

প্রধান অতিথি তার বক্তৃতায় ইসলামী আন্দোলন কি, কেন এবং কিভাবে করতে হবে এর উপর বিষদ আলোচনা করেন। তিনি বলেন মানুষ সৃষ্টির শ্রেষ্ঠ এবং মানুষের মধ্যে সর্বশ্রেষ্ঠ হলেন নবী-রাসুলগণ (আঃ) আর উনাদেরকে আল্লাহ তা'য়ালা দুনিয়াতে প্রেরণ করেছেন আল্লাহর দ্বীনকে দুনিয়ার বুকে বিজয়ী করতে। এছাড়াও তিনি দ্বীন কায়েমের প্রচেষ্টা করার ব্যাপারে বিশিষ্ট ওলামায়ে কেরামের মতামতের কথা বলতে গিয়ে বলেন দীন কায়েম করা "আহাম্মুল ফরজ" (হাফেজ্জী হুজুর রহ.) "ফরজে আইন" (পীর সাহেব চরমোনাই রহ.) "ফরজে কেফায়া" (মুফতীয়ানে কেরাম). পরিশেষে তিনি উপস্থিত দায়িত্বশীলদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদাণ করেন।

এছাড়াও দায়িত্বশীল তারবিয়াতে আরও বক্তব্য রাখেন মোঃ তারা মিয়া (সহঃ সাংগঠনিক সম্পাদক) মোঃ সাদ্দাম হোসেন (সভাপতি, সুংগাই বেসি শাখা) মোঃ সালমান কাওসার (কেন্দ্রীয় সদস্য) মুফতী ওমর ফারুক (সভাপতি, জালান ইম্বি শাখা) মুজাহিদুর রহমান মাসুম (প্রচার ও প্রকাশনা সম্পাদক কেন্দ্রীয় শাখা) এবং আরও বিভিন্ন দায়িত্বশীলবৃন্দ বক্তব্য প্রদান করেন।

পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত দায়িত্বশীল তারবিয়াত এর সমাপ্তি ঘোষণা করা হয় এবং দোয়া ও মোনাজাতের মাধ্যমে বিশ্বের সকল মুসলিমের শান্তি কামনা করা হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads