• শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬
ads
নওয়াজ শরিফ 'পলাতক' !

সংগৃহীত ছবি

বিদেশ

নওয়াজ শরিফ 'পলাতক' !

  • আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত ২৭ ফেব্রুয়ারি ২০২০

জামিনের মেয়াদ বাড়ানোর জন্য জরুরি মেডিক্যাল রিপোর্ট আদালতে জমা না দেওয়ায় প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ‘পলাতক’ ঘোষণা করল পাকিস্তান।

গত নভেম্বরে লাহোর হাইকোর্টে জামিনের আবেদন জানিয়ে, শরিফ বলেছিলেন, তিনি গুরুতর অসুস্থ। চিকিৎসার জন্য লন্ডনে যেতে চান। সেই আবেদন মঞ্জুর করে আদালত শরিফকে এক মাসের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিল। ওই মাসেই লন্ডন পাড়ি দিয়েছিলেন তিনি।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর চিকিৎসকেরা জানিয়েছেন, মাল্টি-ভেসেল করোনারি আর্টারি ডিজিজ ও মাইয়োকার্ডিয়ামে ভুগছেন শরিফ। সে জন্য তার অস্ত্রোপচারের প্রয়োজন। তাই তার জামিনের মেয়াদ বাড়ানো জরুরি।

এদিকে, পাকিস্তান সরকার জানিয়েছে, জামিনের মেয়াদ বৃদ্ধির জন্য মেডিক্যাল রিপোর্ট জমা দিতে হবে। কিন্তু সেই রিপোর্ট এখনও জমা পড়েনি। এ প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে শরিফকে ‘পলাতক’ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়। পাক সরকার সিদ্ধান্ত নিয়েছে আদালতে শরিফের জামিনের বিরোধিতা করা হবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্পেশাল অ্যাসিস্ট্যান্ট অন ইনফরমেশন ফিরদৌস আশিক আওয়ান বলেছেন, 'শরিফ লন্ডনের কোনও হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা দিতে পারেননি। তার চিকিৎসক যে মেডিক্যাল সার্টিফিকেট পাঠিয়েছিলেন, মেডিক্যাল বোর্ড তা খারিজ করে দিয়েছে। এর পরেই সরকার তাকে পলাতক ঘোষণা করে।'

ফিরদৌস আরও জানান, এর পরেও যদি শরিফ দেশে না-ফেরেন, তা হলে তাকে ‘ঘোষিত অপরাধী’ বলে ঘোষণা করা হবে। তিনি প্রশ্ন তুলেছেন, 'প্রাক্তন প্রধানমন্ত্রী যদি সত্যিই গুরুতর অসুস্থ হন, তা হলে কেন তিনি লন্ডনের কোনও হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট জমা দিচ্ছেন না?'

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads