• বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭
ads

বিদেশ

বিশ্বে করোনায় আক্রান্ত বেড়ে প্রায় ৯৯ লাখ, মৃত্যু ৪ লাখ ৯৮ হাজার

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ২৮ জুন ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৯৯ লাখে পৌছে গেছে। আর এতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৯৯ লাখ ৫৫ হাজার ৪৯৫ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৯৮ হাজার ২১৭ জন। এছাড়া কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন সারা বিশ্বের ৫০ লাখেরও বেশি মানুষ।

জেএইচইউর তথ্য অনুসারে, আক্রান্তের দিকে প্রথম অবস্থানে থাকা রোববার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ২৫ লাখ ১০ হাজার ৯২ জন। আর দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৫ হাজার ৫৩৯ জন। 

ব্রাজিল ও রাশিয়া যথাক্রমে ১৩ লাখ ১৩ হাজার ৬৬৭ এবং ৬ লাখ ২৬ হাজার ৭৭৯ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছে।

করোনায় ব্রাজিলে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৭০ জনের এবং রাশিয়ায় মারা গেছেন ৮ হাজার ৯৬৯ জন। 

রাশিয়ার পর সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী নিয়ে তালিকায় চতুর্থ স্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ২৮ হাজারেরও বেশি মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads