• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
ads
দ্রুততম মানব ইসমাইল মানবী শিরিন

সংগৃহীত ছবি

অ্যাথলেটিকস

দ্রুততম মানব ইসমাইল মানবী শিরিন

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ২৫ জানুয়ারি ২০১৯

সাতবারের দ্রুততম মানব। তবে এবার তরুণদের জায়গা ছেড়ে দিতেই ট্র্যাকে নামেননি নৌবাহিনীর মেজবাহ আহমেদ। ফলে ৪২তম জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টে দেখা মিলেছে নতুন দ্রুততম মানব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই ইভেন্ট জিতেছেন নৌবাহিনীর মো. ইসমাইল হোসেন। তিনি সময় নেন ১০.২০ সেকেন্ড।

অন্যদিকে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে মুকুট ধরে রেখেছেন নৌবাহিনীর অ্যাথলেট শিরিন আক্তার। ১১.৮০ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানবীর খেতাব জয় করেন তিনি। শিরিন হারিয়েছেন তারই সংস্থা নৌবাহিনীর আরেক স্প্রিন্টার সোহাগী আক্তারকে। গত বছরও সোহাগী আক্তার হয়েছিলেন রানারআপ। তিনি সময়  নেন ১১.৯০ সেকেন্ড। তৃতীয় হয়ে ব্রোঞ্জ জিতেছেন সেনাবাহিনীর অ্যাথলেট শরিফা খাতুন। তিনি সময় নেন ১২.৩০ সেকেন্ড।

সত্তরের দশকে পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টে সর্বোচ্চ ৭ বার দ্রুততম মানব হওয়ার কৃতিত্ব দেখান মোশাররফ হোসেন শামীম। ২০১৭ সালের ডিসেম্বরে এসে সেই মোশাররফ হোসেন শামীমের গড়া রেকর্ডে ভাগ বসান বাংলাদেশ নৌবাহিনীর দৌড়বিদ মেজবাহ আহমেদ। ২০১৮ সালে তার সামনে সুযোগ ছিল মোশাররফ হোসেন শামীমের রেকর্ডকে পেছনে ফেলার। কিন্তু অষ্টম বারে এসে মেজবাহ হেরে যান। এবার মেজবাহ না থাকায় ফেভারিট ছিলেন ইসমাইল হোসেন। তিনি হারান বিকেএসপির হাসান মিয়াকে। হাসান দ্বিতীয় হন ১০.৮০ সেকেন্ড। ১০.৪০ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন নৌবাহিনীর রকিবুল হাসান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads