• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১ কার্তিক ১৪২৪
ads

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা

ছবি : বাংলাদেশের খবর

বাংলাদেশ

কোটা আন্দোলনে ফের উত্তাপ  

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ০৯ এপ্রিল ২০১৮

সরকারি চাকরির কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা সরকারের আশ্বাসে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। এ ঘোষণার পর আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়েছে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায়।

‘ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ ব্যানারে আন্দালনকারীরা টিএসসি, দোয়েল চত্বর, নীলক্ষেতের রাস্তা অবরোধ করে রেখেছেন।  ক্যাম্পাসের রাজু ভাস্কর্য, টিএসসি, রোকেয়া হল এলাকাসহ বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড মিছিল চালিয়ে যাচ্ছেন অনেকে।  বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। 

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজু ভাস্কর্যের অবস্থান থেকে এ আন্দোলনের আহ্বায়ক হিসেবে হাসান আল মামুন মাইকে বলেন, ‘সব শিক্ষার্থী আন্দোলন স্থগিতের সিদ্ধান্তের সঙ্গে একমত নয়। এ কারণে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যতক্ষণ পর্যন্ত কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসছে বা প্রজ্ঞাপন জারি না হচ্ছে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিনিধের সঙ্গে সচিবালয়ে আন্দোলনকারীদের প্রতিনিধিদের বৈঠকের সময়ই বিভিন্ন হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা  এসে ক্যাম্পাসে অবস্থান নিতে শুরু করেন। আন্দোলনকারীরা অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়ার পর ছাত্রলীগ কর্মীদের সঙ্গে তাদের ফের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads