• মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৪
ads

র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ

ফাইল ফটো

বাংলাদেশ

পহেলা বৈশাখ

নিরাপত্তায় হেলিকপ্টার টহল ও ভ্রাম্যমাণ আদালত

  • নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত ১৩ এপ্রিল ২০১৮

বৈশাখের বর্ষবরণের অনুষ্ঠানে নারীদের যৌন হয়রানির মতো অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে রমনা ও এর আশপাশের এলাকায় দায়িত্ব পালন করবে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। হাতিরঝিলেও একই ব্যবস্থা নিয়েছে র‌্যাব। পয়লা বৈশাখ উপলক্ষে প্রথমবারের মতো  একই সঙ্গে মঙ্গল শোভাযাত্রা থেকে শুরু করে পুরো রমনা এলাকার আকাশপথে টহল দেবে র‍্যাবের হেলিকপ্টার। শুক্রবার দুপুরে পয়লা বৈশাখের নিরাপত্তা পর্যবেক্ষণ শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

পয়লা বৈশাখকে কেন্দ্র করে কোনো হুমকি নেই উল্লেখ করে র‍্যাবের মহাপরিচালক বলেন, উৎসবস্থলে নারীদের হয়রানিসহ যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। তবে সব প্রেক্ষাপট বিবেচনা করে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে এখানে যারা আসবেন, তারা যেন আস্থা অনুভব করতে পারেন। কারণ আস্থা অর্জন করতে পারলেই উদ্‌যাপন পূর্ণতা পায়।

বেনজীর আহমেদ বলেন, মঙ্গল শোভাযাত্রা থেকে শুরু করে পুরো রমনা এলাকায় আকাশপথে হেলিকপ্টারসহ বিভিন্ন মাধ্যমে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। পাশাপাশি থাকবে র‍্যাবের তল্লাশিচৌকিও থাকবে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে রমনা এলাকা পর্যবেক্ষণ করা হবে। রমনার মতো এবারই প্রথম হাতিরঝিলেও নিয়ন্ত্রণকক্ষ থাকবে র‍্যাবের। আশপাশের বস্তি ও আবাসিক হোটেলে অভিযান চালানো হচ্ছে। সন্দেহভাজন ব্যক্তিদের পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads