• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৫
ads
স্থলবন্দরগুলোতে উন্নত সেবার ব্যবস্থা করা হবে: এনবিআর সদস্য আমিনুর রহমান

প্রতিনিধির পাঠানো ছবি

বাংলাদেশ

স্থলবন্দরগুলোতে উন্নত সেবার ব্যবস্থা করা হবে: এনবিআর সদস্য আমিনুর রহমান

  • হিলি (দিনাজপুর) প্রতিনিধি
  • প্রকাশিত ১৬ মে ২০১৯

দেশের স্থলবন্দরগুলোতে ব্যবসা বাণিজ্য ও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াতে উন্নত সেবার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান।  

তিনি বলেন, বর্তমানে যে পদ্বতিতে আমদানিকৃত পণ্যবাহী গাড়ীর কাগজপত্র দেখা, যাত্রীদের ল্যাগেজ তল্লাসী করা হয়- তা কাঙ্খিত নয়। দক্ষিণ এশিয়ার দেশগুলোতে যাত্রীদের সুযোগ সুবিধা অনেক কম। অন্যদেশগুলোতে নির্ধারিত ব্যক্তি ছাড়া সকল যাত্রীদের ল্যাগেজ তল্লাশী করা হয় না। আমরাও পর্যায়ক্রমে সব স্থলবন্দরগুলোতে উন্নত যাত্রী সেবা চালু করব।

আজ বৃহস্পাতিবার দিনাজপুরের হিলি স্থল শুল্ক স্টেশনের মাধ্যমে আমদানি-রফতানি কার্যক্রমকে ইলেক্ট্রনিক পদ্ধতিতে করার লক্ষ্যে 'হিলি পাস' এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

রংপুর কাস্টমস কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সভাপতিত্বে এতে বক্তব্য দেন জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ মোহাম্মদ আনিসুল হক, রংপুর কাস্টমসের অতিরিক্ত কমিশনার আব্দুল মান্নান সরদার, হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আজিজ সরদার।

এসময় স্বাগত বক্তব্য দেন হিলি স্থল শুল্ক স্টেশনের যুগ্ম কমিশনার মীর আবু আবদুল্লাহ আল সাদাত।

পরে হিলি চেকপোস্টে 'হিলি পাস' এর কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads