• বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
ads
বন্যার্তদের জন্য কাজ করতে চায় বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ স্টুডেন্ট অর্গানাইজেশন

সংগৃহীত ছবি

বাংলাদেশ

বন্যার্তদের জন্য কাজ করতে চায় বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশিপ স্টুডেন্ট অর্গানাইজেশন

  • প্রকাশিত ০৯ জুলাই ২০২০

চলতি বছরের ২৫ মার্চ মাত্র তিনজন সদস্য নিয়ে পশ্চিমবঙ্গের কলকাতায় মানবতার সেবায় স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ইন্ডিয়া স্টুডেন্ট অর্গানাইজেশনের যাত্রা শুরু। বর্তমানে দুই দেশের ত্রিশটি বিশ্ববিদ্যালয়ের কয়েকশ’ শিক্ষার্থী এ সংগঠনের সদস্য। বাংলাদেশ থেকে ভারতে পড়তে যাওয়া শিক্ষার্থীর বৃত্তির অর্থ দিয়ে সংকটকালীন গরীব মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই এর যাত্রা শুরু। মূলত এ সংগঠনের অন্যতম উদ্দেশ্য হচ্ছে দু’দেশের বঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো।

বাংলাদেশ থেকে ভারতে পড়তে আসা শিক্ষার্থীদের নানাবিধ সহযোগিতা ছাড়াও চিকিৎসা নিতে আসা ব্যক্তিবর্গদের সহযোগিতার পাশাপাশি বাংলাদেশে পড়তে যাওয়া ভারতীয় শিক্ষার্থীদের সহযোগিতা করা এবং যেকোন সংকটে মানবতায় সেবায় কাজ করা এ সংগঠনের সদস্যদের মূলব্রত। বর্তমানে এ সংগঠনের শিক্ষার্থীরা বাংলাদেশের বন্যাকবলিত সিরাজগঞ্জ, লালমনিরহাট, দিনাজপুর, প্রভৃতি অঞ্চলে কাজ করতে আগ্রহী।

সংগঠনের প্রেসিডেন্ট আমিনুল হীরা জানান, দুদেশের শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন ও বঞ্চিত শিক্ষার্থীদের সহযোগিতার পাশাপাশি সংকটকালীন যেকোন দায়িত্বশীল কাজ করতে প্রস্তুত সংগঠনটি। কিন্তু সংগঠনের সদস্যরা শিক্ষার্থী হওয়ায় অর্থাভাবে মাঠ পর্যায়ে কাজ করতে বেশ হিমশিম খেতে হচ্ছে। তাই বর্তমান করোনা সংকটে বন্যা আক্রান্ত ব্যক্তিদের সহযোগিতার জন্য এগিয়ে আসতে ধনাঢ্য ও বিত্তবান ব্যক্তিদের প্রতি তিনি অনুরোধ জানিয়েছেন।

যোগাযোগ: আমিনুল হীরা, প্রেসিডেন্ট, বাংলাদেশ--৮৬৯৭৫০৮০৯৮, মোঃ আফতাব উদ্দিন, (সাধারণ সম্পাদক শান্তি নিকেতন)-৯০৭৩৩৫৯৫৫৯, রোমানা আক্তার রুমা (ভাইস-প্রেসিডেন্ট,কলকাতা)-৯৮৩৬৬৮৭৯৬২, আব্দুল্লাহ আল মারুফ (সাংগঠনিক সম্পাদক, হায়দ্রাবাদ)-৯৩৯২৬২৯৯৯৫, মোঃ সাইফুল ইসলাম শাকিল (প্রচার সম্পাদক, বাংলাদেশ) ০১৯৯৬৩৪৩১৮৫।

সূত্র: বিজ্ঞপ্তি

 

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads