• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৫
ads
১০৫ রানের বড় জয় তুলে নিলো ঢাকা

সংগৃহীত ছবি

বিপিএল

১০৫ রানের বড় জয় তুলে নিলো ঢাকা

  • প্রকাশিত ০৮ জানুয়ারি ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের পঞ্চম ম্যাচে খুলনা টাইটান্সকে ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। ফলে এবারের আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ঢাকা। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রান করে ঢাকা ডায়নামাইটস। জবাবে ৮৭ রানে অলআউট হয় খুলনা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্বান্ত নেয় খুলনা। ব্যাট হাতে শুরুটা ভালোই করেন ঢাকার দুই ওপেনার আফগানিস্তানের হযরতুল্লাহ জাজাই ও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন। ৩১ বলে ৬৭ রানের জুটি গড়েন তারা। ১৯ রানে নারাইন ফিরে গেলেও, এ ম্যাচেও হাফ-সেঞ্চুরি করেন জাজাই।

রাজশাহী কিংসের বিপক্ষে ৪১ বলে ৭৮ রান করা জাজাই এবার করেন ৫৭ রান। তার ৩৬ বলের ইনিংসে ৩টি চার ও ৫টি ছক্কা ছিলো। জাজাই’র মত বড় ইনিংস পরবর্র্তীতে ঢাকার হয়ে কেউই খেলতে পারেননি। তারপর রনি তালুকদার ১৮ বলে ২৮, ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ১৬ বলে ২৭ ও আন্দ্রে রাসেল ২২ বলে ২৫ রানে ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রান করে ঢাকা। খুলনার ডেভিড ওয়াইস ও পল স্ট্রার্লিং ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট হাতে নেমে ঢাকার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি খুলনার ব্যাটসম্যানরা। অধিনায়ক সাকিব আল হাসান ও সুনীল নারাইনের সামনে অসহায় ছিলেন খুলনার ব্যাটসম্যানরা। তাই ক্রিজে গিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি মাহমুদুল্লাহর দল। মাত্র ১৩ ওভারে ৮৭ রানেই গুটিয়ে যায় খুলনা।

জুনায়েদ সিদ্দিকী সর্বোচ্চ ৩১ রান করেন। মাত্র ১৬ বল মোকাবেলা করে ১টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি। এছাড়া আরিফুল হক অপরাজিত ১৯ রান ও নাজমুল হোসেন শান্ত ১৩ রান করেন। এছাড়া দলের আর কোনো ব্যাটসম্যানই দু’অংকের কোটা পেরোতে পারেননি খুলনার। ঢাকার সাকিব ১৮ রানে ৩টি ও নারাইন ২০ রানে ২ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন আফগানিস্তানের জাজাই।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads