• বুধবার, ২৭ মার্চ ২০১৯, ১৩ চৈত্র ১৪২৪
ads
মাশরাফির সামনে অসহায় আত্মসমর্পন কুমিল্লা ভিক্টেরিয়ান্সের

সংগৃহীত ছবি

বিপিএল

মাশরাফির সামনে অসহায় আত্মসমর্পন কুমিল্লা ভিক্টেরিয়ান্সের

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৮ জানুয়ারি ২০১৯

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুর্দান্ত বোলিং নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ষষ্ঠ ও নিজেদের তৃতীয় ম্যাচে সহজ জয় পেয়েছ রংপুর রাইডার্স। আজ দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় রংপুর। বল হাতে ১১ রানে ৪ উইকেট নেন মাশরাফি।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্বান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি। বল হাতে নিয়ে বিধ্বংসী হয়ে উঠেন মাশরাফি। কুমিল্লার টপ-অর্ডারকে দুমড়ে-মুচড়ে দেন তিনি। টপ-অর্ডারের প্রথম চার ব্যাটসম্যানকেই শিকার করেন মাশরাফি। কুমিল্লার তামিম ইকবাল ৪, ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় এভিন লুইস ৮, ইমরুল কায়েস ২ ও অধিনায়ক অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ শুন্য রান করে মাশরাফির বলে আউট হন।

এরপর মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান পাকিস্তানের শোয়েব মালিক ও উইকেটরক্ষক এনামুল হককে বিজয়কেও বিদায় দেয় রংপুরের বোলাররা। মালিককে শূন্য রানে পেসার শফিউল ও বিজয়কে ২ রানে ফরহাদ রেজা ফিরিয়ে দেন।

উপরের ছয় ব্যাটসম্যান যখন দু’অংকের কোটা স্পর্শ করতে ব্যর্থ তখন ১৮ বলে ২৫ রানের ইনিংস খেলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি। তার ছোট্ট ইনিংসে ৩টি চার ও ১টি ছক্কা ছিলো। শেষ পর্যন্ত সবক’টি উইকেট হারিয়ে ৬৩ রানের পুঁজি পায় কুমিল্লা। রংপুরের মাশরাফি ১১ রানে ৪, নাজমুল ইসলাম ২০ রানে ৩ উইকেট নেন।

জয়ের জন্য ৬৪ রানের ছোট টার্গেটে খেলতে নেমে শুরুতেই বড়সড় ধাক্কা খায় রংপুর। মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল ১ রান করে ফিরেন। গেইল ব্যর্থ হলেও আরেক ওপেনার মেহেদি মারুফ ও দক্ষিণ আফ্রিকার রিলি রোসৌ দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে। তখনও ম্যাচের ৮ ওভার বাকী ছিলো। মারুফ ৩৯ বলে ৩৬ ও রোসৌ ২৮ বলে ২০ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ সেরা হয়েছেন রংপুর অধিনায়ক মাশরাফি।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads