• রবিবার, ৭ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৬
ইভান্সের ব্যাটে প্রথম সেঞ্চুরি

দারুণ এক সেঞ্চুরির পর রাজশাহীর লরি ইভান্স

ছবি : বাংলাদেশের খবর

বিপিএল

ইভান্সের ব্যাটে প্রথম সেঞ্চুরি

  • স্পোর্টস রিপোর্টার
  • প্রকাশিত ২২ জানুয়ারি ২০১৯

সংক্ষিপ্ত ফরম্যাটে খেলে বেড়ানো ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্স রাজশাহীর হয়ে এতদিন ছিলেন খোলসবন্দি। ইংল্যান্ড জাতীয় দলে খেলার সুযোগ না পাওয়া এই ক্রিকেটারের বিগত ম্যাচগুলোতে চোখ রাখলেই বোঝা যায় কতটা বিবর্ণ ছিলেন ব্যাট হাতে। এবারের বিপিএলে তার আগের স্কোর ছিল ,১০, ২, ০২, ১, ২১০। সেই ইভান্সই সৌরভ ছড়ালেন গতকাল সোমবার। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে এবারের মৌসুমের প্রথম সেঞ্চুরি এলো তার ব্যাটে।

ঢাকায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ফিরতি পর্বের আগে রানখরা ছিল তার ব্যাটে। সবশেষ টি-টেন লিগেও এতটা আগ্রাসী রূপ ছিল না। বিপিএলে ৫ ম্যাচ খেলে ফেলা ইভান্সের ব্যাটে অবশেষে রানের ফোয়ারা দেখা মিলল গতকাল। ঢাকায় এসেই নিজের ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিটা তুলে নিয়েছেন ৬২ বলে ১০৪ রানের ইনিংস খেলে।

শুরুতে ২৮ রানে তিন উইকেট পড়ে যাওয়ার পর দেখেশুনেই খেলছিলেন। রায়ান টেন ডেসকাটকে সঙ্গে নিয়ে দশম ওভারের পর নিজেকে মেলে ধরেন বিধ্বংসী রূপে। ৯ চার ও ৬ ছক্কায় পূরণ করেন এবারের মৌসুমের প্রথম সেঞ্চুরি। একই সঙ্গে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোরটিও। তার আগের স্কোরটি ছিল ৯৬ রান। তার সঙ্গী ডেসকাটও খেলেছেন ঝড়োগতিতে। ৪১ বলে ২ চার ও ৩ ছক্কায় তিনি করেন ৫৯ রান। দশম ওভারে যাদের রানের চাকা চলছিল ঢিমেতালে, সেই রাজশাহীর এই দুজনের বিধ্বংসী ১৪৮ রানের জুটিতে পায় ১৭৬ রানের বড় সংগ্রহ। তাদের জুটিটি ছিল ৮৩ বলের।

লন্ডনে জন্ম নেওয়া ৩১ বছরের ইভান্স এখনো ইংল্যান্ড জাতীয় দলে খেলার সুযোগ পাননি। ২০০৯ সালে ইংল্যান্ডের কেন্ট দলের হয়ে তার টি-টোয়েন্টি অভিষেক হয়। তবে বিভিন্ন দলের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১০৮টি। তাতেও তিনি কোনো সেঞ্চুরি করেননি। ইভান্স এ পর্যন্ত ছোট ফরম্যাটের ক্রিকেটে করেছেন ২২৫০ রান। গতকাল প্রথম সেঞ্চুরির দেখা পেলেও তার হাফসেঞ্চুরি রয়েছে ১৬টি। ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি পাওয়া ইভান্স এবারের বিপিএলে আরো ভালো স্কোর করবেন বলে আশা করছেন দর্শকরা।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads