• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
তামিমের ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার সামনে কঠিন লক্ষ্য

ছবি : সংগৃহীত

বিপিএল

তামিমের ঝড়ো ব্যাটিংয়ে ঢাকার সামনে কঠিন লক্ষ্য

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ০৮ ফেব্রুয়ারি ২০১৯

টুর্নামেন্টের দুই ফেভারিট দল ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানস এর মধ্যকার ফাইনালের মধ্যদিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পর্দা নামতে যাচ্ছে আজ। বহু কাঙ্ক্ষিত এই ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে তামিমের ঝড়ো সেঞ্চুরিতে ২০ ওভারে ১৯৯ রান তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ শুক্রবার ফাইনালের এই মহারণে টস জিতে ব্যাটিং নেয় ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। প্রিয় বন্ধুর এই সিদ্ধান্তকে একাই ভুল প্রমাণ করেন তামিম ইকবাল। পুরো টুর্নামেন্টে নিজের জাত চেনাতে ব্যর্থ ফাইনালকে বেঁছে নিয়েছেন বামহাতি এই ব্যাটসম্যান। এদিন টি-২০ ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন টাইগার ওপেনার তামিম ইকবাল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৭ টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করছে গাজি টিভি ও মাছরাঙ্গা টিভি চ্যানেল।

৬১ বলে ১৪১ রানের ঝড়ো ইনিংস খেলে ফাইনালটাকে মনোমুগ্ধকর করেছেন দেশসেরা এই ওপেনার। ১১টি ছয় ও ১০টি চারে দারুন এই ইনিংসটি সাজিয়ে অপরাজিত থাকেন তামিম ইকবাল। যা বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। প্রথম সর্বোচ্চ ইনিংসটি ছিল ২০১৭ সালে ক্রিস গেইলের ১৪৬ রানের।

শুরুতেই ওপেন করতে মাঠে নামেন তামিম ও লুইস। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। দলীয় ৯ রানে রুবেলের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে আসেন এই ক্যারিবিয়ান। এর পর এনামুলকে সাথে নিয়ে দলের হাল ধরেন টাইগার হার্ডহিটার তামিম। এই জুটিতে তারা ৯৮ রান যোগ করেন তামিম-বিজয়। বিজয় আউট হলে বেশিদূর এগুতে পারেননি শামছুর রহমান। ১ রান যোগ করেই সাকিবের হাতে রান আউট হয়ে ফিরে যান তিনি।

অধিনায়ক ইমরুল কায়েসকে সাথে নিয়ে বাকি কাজটুকু সারেন তামিম। তামিম-ইমরুল দলকে ১৯৯ রানে নিয়ে গিয়ে ঢাকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়ে তাদের ইনিংস শেষ করেন। ইমরুল ১৭ রানে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে সাকিব ও রুবেল একটি করে উইকেট তুলে নেন। ২৩ উইকেট নিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেটের মালিক বনে যান বিশ্বের সেরা এই অলরাউন্ডার।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads