• বুধবার, ৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৫
ads
গেইলকে পাচ্ছে বিপিএল

ক্রিস গেইল

ফাইল ছবি

বিপিএল

গেইলকে পাচ্ছে বিপিএল

  • ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত ০৪ ডিসেম্বর ২০১৯

রাজি, প্রত্যাখ্যান-এসব নানা নাটকীয়তার পর ক্রিস গেইলকে পাওয়ার কথা নিশ্চিত করেছে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলটির পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ক্যারিবিয়ান এই বিস্ফোরক ব্যাটসম্যানকে আসরের শেষ দিকে পাচ্ছেন তারা।

এবার প্লেয়ার্স ড্রাফটের শুরুতেই গেইলকে দলে নেয় চট্টগ্রাম। কিন্তু কদিন আগে এই ক্রিকেটার নিজের নাম বিপিএলে দেখে বিস্ময় প্রকাশ করেন। এতে চরম বিব্রতকর অবস্থায় পড়ে চট্টগ্রাম। পরে দলটির পক্ষ থেকে জানানো হয়, হ্যামস্ট্রিংয়ের চোটে থাকা গেইল আরো এক মাস খেলার মধ্যে থাকতে পারবেন না। ৪ জানুয়ারির পর তিনি ফিট হবেন, এরপর বিপিএলে লিগ পর্বে চট্টগ্রামের বাকি থাকে আর তিন ম্যাচ। টিম ডিরেক্টর জালাল ইউনুস জানান, এত কম ম্যাচের জন্য গেইলকে আনা হবে কি না সেই ব্যাপারে তারা এখনো সিদ্ধান্ত নিতে পারছেন না।

তবে দলটির ব্যবস্থাপনা পরিচালক রিফাতুজ্জামান নিশ্চিত করেছেন, কম ম্যাচের জন্য হলেও আসছেন গেইল, ‘তার বিপিএল খেলা নিয়ে কোনো সংশয় নেই। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বিশেষ এ বিপিএল মাতাবেন ক্যারিবিয়ান ব্যাটিং কিংবদন্তি ক্রিস গেইল।’

গেইল নিজে শুরুতে বিপিএলের দলে থাকার খবর বিস্মিত হলেও দলটির এই কর্মকর্তা বিবৃতিতে জানান, গেইলের বিপিএল খেলতে কখনোই আপত্তি ছিল না, ‘ক্রিস গেইলের হ্যামস্ট্রিংয়ে হালকা চোট আছে। পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে কিছুটা সময় লাগবে। তবে, বিপিএল খেলার ব্যাপারে তার কখনো আপত্তি ছিল না। আমরা হয়তো পুরো বিপিএলে গেইলকে পাব না। কিন্তু পরের দিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে মাঠ মাতাবেন এই ব্যাটিং জিনিয়াস।’

বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ঘুরে ঘুরে খেলা গেইল বিপিএলে নিয়মিত মুখ। একাধিক দলের হয়ে এই টুর্নামেন্টে ঝড় তুলে আসর মাত করেছেন তিনি। গেইলের উপস্থিতি তাই দর্শকদেরও আকর্ষণের অন্যতম উপকরণ।

বিদেশি খেলোয়াড় ক্যাটাগরির লটারিতে প্রথম ডাকের সুযোগ পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই সুযোগে ক্রিস গেইলকে দলে নেয় বিপিএলের নতুন এই ফ্র্যাঞ্চাইজি। কিন্তু হঠাৎই গেইল বলে বসেন, বিপিএলের ড্রাফটে কীভাবে নাম এলো, তা তিনি জানেন না! নাটকীয় এই পরিস্থিতি পরিষ্কার করে চট্টগ্রামের স্পন্সর প্রতিষ্ঠান জানিয়েছে, গেইল আসবেন বিপিএলে।

গত কয়েকদিন বিভিন্ন গণমাধ্যমের খবর ছিল, ব্যক্তিগত কারণে এবারের বিপিএলে থাকছেন না ‘ইউনিভার্সাল বস’ খ্যাত গেইল। সঙ্গে সঙ্গে বিপিএলের আকর্ষণ কতটা থাকবে, তা নিয়ে প্রশ্ন উঠে যায়। কুড়ি ওভারের এই টুর্নামেন্টের সবচেয়ে সফল ব্যাটসম্যানকে ছাড়া যে প্রতিযোগিতটা রং হারাবে, তাতে কারো সংশয় থাকার কথা নয়। যে কারণে গেইলকে পেতে সম্ভাব্য সব চেষ্টা করেছে চট্টগ্রাম। অবশেষে এলো সুখবর।

যদিও ক্যারিবিয়ান হার্ডহিটারকে শুরু থেকে পাওয়া যাচ্ছে না। দলটির ব্যবস্থাপনা পরিচালকের ভাষায়, ‘গেইলের হ্যামস্ট্রিংয়ে হালকা চোট আছে। পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে কিছুটা সময় লাগবে। তবে বিপিএলে খেলার ব্যাপারে তার কখনো আপত্তি ছিল না। আমরা হয়তো পুরো বিপিএলে গেইলকে পাব না। তবে পরের দিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে মাঠ মাতাবেন এই ব্যাটিং জিনিয়াস।’

দেশি-বিদেশি মিলিয়ে বিপিএলে সবচেয়ে সফল ব্যাটসম্যান গেইল। টুর্নামেন্টের সবচেয়ে বেশি সেঞ্চুরি, সবচেয়ে কম বলে সেঞ্চুরি, সবচেয়ে কম বলে ফিফটি, এমন দারুণ সব রেকর্ড এই বাঁহাতি ওপেনারের দখলে।

আরও পড়ুন



বাংলাদেশের খবর
  • ads
  • ads